বগুড়ায় বিশ্ব বিদ্যালয় নির্মাণের ঘোষণা বাস্তবায়নের দাবিতে বগুড়ায় ছাত্র ফ্রন্টের মিছিল-সমাবেশ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮ | আপডেট: ১:৫৬:অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮
রাকিবুল ইসলাম,বগুড়াঃ   
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ ২১জুলাই ’১৮ বেলা ১১:৩০ টায় পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসিত পাবলিক  বিশ্ব বিদ্যালয় নির্মাণ এবং কোটা আন্দোলনে হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির  দাবিতে বগুড়ায় মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি রাধা রানী বর্মন, বক্তব্য রাখেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মাসুকুর রহমান,সরকারি আজিজুল হক কলেজ শাখার  সভাপতি ধনঞ্জয় বর্মন, সমন্বিত পলিটেকনিক শাখার সভাপতি রাকিবুল ইসলাম, মুজিবুর রহমান মহিলা কলেজ শাখার সংগঠক  মুক্তা আক্তার মিম, বিকাশ রায় সহ জেলার নেতৃবৃন্দ ।
 নেতৃবৃন্দ বলেন আমাদের বগুড়া জেলার একটি ঐতিহাসিক গুরুত্ব রয়েছে।  প্রাচীন পুন্ড্র নগরীর চিহ্ন বহনকারী বগুড়া জেলা রাজনৈতিক-অর্থনৈতিক-ভৌগলিকসহ নানা কারণে বিশেষ গুরুত্বপূর্ণ অবস্থানে থাকা সত্তে¡ও এখানে উচ্চ শিক্ষার পর্যাপ্ত আয়োজন নাই। বাংলাদেশের বৃহত্তর ১৯ জেলার একটি হলো বগুড়া। বগুড়া ব্যতিত প্রতিটি বৃুহত্তর জেলায় বিশ্ব বিদ্যালয় নির্মিত হলেও বগুড়ায় আজও  বিশ্ব বিদ্যালয় নির্মানের দাবি অপুরিত ।
বগুড়ায় প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পর্যায়ে অনেকগুলো ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও এখানে নেই  কোন  মুক্ত জ্ঞান চর্চার প্রাতিষ্ঠানিক আয়োজন; পূর্নাঙ্গ স্বায়ত্তশাসিত পাবলিক বিশ^বিদ্যালয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের দীর্ঘ দিনের ধারাবাহিক আন্দোলন ও বগুড়াবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত-২০১৫ সালে বগুড়ায় এসে বর্তমান প্রধানমন্ত্রী বিশ্ব বিদ্যালয়  নির্মাণের ঘোষণা দিলেও আজও তা বাস্তবায়ন হয়নি।
 সেইসাথে নেতৃবৃন্দ বলেন কোটসংস্কার আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের একটি যুক্তিক আন্দোলন সেই আন্দোলনে শাসকদলের ছাত্র সংগঠন ছাত্র- শিক্ষকদের উপর দফায় দফায় যে ভাবে দ হামলা করছে  তা ন্যাক্কারজনক নেতৃবৃন্দ এই হামলার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি এবং বগুড়ায় বিশ্ববিদ্যালয় নির্মাণের ঘোষণা বাস্তবায়নে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আন্দোলনে ছাত্র-শিক্ষক- অভিভাবকসহ বগুড়ার সর্বস্তরের জনতাকে যুক্ত থাকার আহব্বান জানান।