ভুলে ভরা প্রেস-রিলিজে ভূতুরে তাপসের গণসংযোগ

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৮ | আপডেট: ২:১৬:পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৮
ভুলে ভরা প্রেস-রিলিজে ভূতুরে তাপসের গণসংযোগ

দুপুর তখন আড়াইটা। gmnewsbd.com অফিসে পৌঁছেছে এক ভূতুরে প্রেস-রিলিজ। যে ঘটনা ৫ ঘন্টা পরে ঘটবে তা আগাম ঘটিয়ে ফেলেছে এ প্রেস রিলিজ। সংবাদপত্রে অগ্রিম প্রেস-রিলিজকে নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।

সবমিলিয়ে ৮টি বাক্যে ব্যাকরণগত ভুলের সংখ্যা দাঁড়িয়েছে ২৫’র কোটায়।

এ প্রেস-রিলিজটি এসেছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের নির্বাচনী কার্যালয় থেকে।

Image may contain: 2 people, people smiling

সেখানে লেখা আছে, ‘বিকেল থেকে রাত ৭.৩০ প্রর্যন্ত সবকটি গুচ্ছগ্রামে গনসংযোগকালে জাতীয় পার্টির মনোনীত লাঙল প্রতিকদ্বারী ইকবাল হোসেন তাপস উপরোক্ত বক্তব্য করেন। কিন্তু যখন প্রেস-রিলিজ পাঠানো হয়েছে এর ৫ ঘন্টা পরে কিভাবে গণসংযোগ করে তাপস বিবৃতি দিলেন এনিয়ে সংশ্লিষ্ট প্রতিবেদক পরেছেন গ্যাঁড়াকলে।

গণসংযোগ, বিধিবিধান, গাজীপুর, গুচ্ছগ্রাম, শতাধিক, পর্যন্ত, সমন্নয়ক, ভোটারগণ, প্রার্থী, নির্বাচনের মত প্রচলিত বানানগুলো দিয়ে ভুলে ভরা প্রেস-রিলিজ নিয়ে হাসির রোল উঠেছে বার্তাকক্ষে।

হাস্যকরভাবে নির্বাচনকে লেখা হয়েছে নির্বচন ও নির্বচরন!

এমনকি তাপসের নির্বাচনী কমিটির প্রধান সমন্নয়ককে লেখা হয়েছে ‘স্বমন্নায়ক’, অধ্যাপক মহাসিন উল ইসলাম হাবুলকে লেখা হয়েছে মহসিনউল ইসলাম হাবুল। সর্বমোট ৮টি বাক্যের এ প্রেস-রিলিজে ভাষা এবং ব্যাকরণগত ভুলের কোন ইয়াত্তা নেই।

কাজী আমিনুল ইসলাম রনি স্বাক্ষরিত প্রেস-রিলিজটিতে ধরা পড়েছে ২৫টিরও বেশি বানান ভুল।

যোগাযোগ করা হলে গণসংযোগ করে যথাসময়ে প্রেস-রিলিজ পাঠানো হয়েছে বলে দাবি করেছেন জাপার মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনি বলেন, ‘ আমারা গণসংযোগ না করে কেন প্রেস-রিলিজ করবো, এতে আমাদের লাভ কি?

প্রেস-রিলিজে বানান ভুলের ছড়াছড়ি বিষয়ে তার পক্ষ থেকে কোন মন্তব্য মেলেনি।