দশমিনায় দিবস পালনে ঝলসে যাচ্ছে ছাত্রীরা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৮ | আপডেট: ৬:৫৪:অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৮

“সয়ং সম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” শ্লোগান নিয়ে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় র‌্যালী বের করে পটুয়াখালীর দশমিনা উপজেলা মৎস্য দপ্তর। র‌্যালীতে আগত অতিথিদের পেছনে উপজেলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের প্রখর রোদের মধ্যে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করানো হয়।

রোদে পুড়িয়ে এসব ছাত্রীদের ঝলসে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক অভিভাবকরা। বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন কর্মী পাভেল মাহমুদ রায়হান বাদল বলেন, আরেফাতুন্নেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ১০ম শ্রেণি পড়ুয়া ছাত্রী র‌্যালীতে ব্যবহার বিষয়ে আমি প্রস্তুতি সভায় নিষেধ করেছি। মানবাধিকার কর্মী কায়েস মাহমুদ বলেন, মৎস্যজীবীদের উদ্ভুদ্ধকরণ অনুষ্ঠানের র‌্যালীতে মেয়েদের ব্যবহার জেন্ডার বৈশম্য স্পষ্ট হয়ে উঠেছে।

প্রায়শঃ বিষয়য়াদি খেয়াল না করে কোমলমতি ছাত্র-ছাত্রীদের ব্যববহার বন্ধ করা দরকার। জাতীয় মৎস্য সপ্তাহ পালন  উপলক্ষ্যে র‌্যালী শেষে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস’র সভাপতিত্বে প্রধান অতিথি এড. শাখাওয়াত হোসেন শওকত। অনুষ্ঠান সঞ্চালন করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার।