বোথলা মাধ্যমিক বিদ্যালয়ের সম্পত্তি অবৈধ দখলমুক্তের দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮ | আপডেট: ১১:০৫:অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

পিরোজপুর ব্যুরোঃ

পিরোজপুরের ভা-ারিয়া উপজেলার বেকাথলা মাধ্যমিক বিদ্যালয়ের জমি নিয়ে স্থানীয় দুই পক্ষের রশি টানাটনির সৃষ্ট জটিলতা থেকে মুক্তি এবং বিদ্যালয়টিকে রক্ষার দাবীতে বুধবার দুপুরে ইকড়ি ইউনিয়নের বোথলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষকবৃন্দ, ছাত্র ছাত্রী, অভিভাবক ও স্থানীয় বিভিন্ন পর্যায়ের জনতা প্রতিবাদ ও মানববন্ধন করেছেন।

 

বিদ্যালয়ের জটিলতায় বিদ্যালয়ের উন্নয়ন বরাদ্দসহ ছাত্র ছাত্রীদের খেলাপড়া দারুনভাবে বিঘিœত হওয়ার উপক্রম হয়েছে। বিষয়টি এলাকায় উপস্থিত পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর দৃষ্টিগোচর হলে তিনি বিদ্যালয় নিয়ে কোন ধরনের রাজনীতি না করার জন্য নির্দেশ প্রদান করেন। ভা-ারিয়া-মঠবাড়িয়া মহাসড়কের বোতলা নামক স্থানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক খানের সভাপতিত্বে প্রায় দুই ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ইকড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি, মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ কবির সিকদার, মোঃ মাসুদ বেপারী, ১০ম শ্রেনীর ছাত্র মোসাদ্দেক আল ফাহিম, ইউপি সদস্য নাসির উদ্দিন মল্লিক, ইউপি সদস্য মোঃ জামাল হোসেন, ইউপি সদস্য মোঃ শাহাজাহান প্রমুখ। এ সময় অন্যানের মধ্যে ইকড়ি ইউনিয়ন পরিষদের চেয়াম্যান হুমায়ুন কবির হাওলাদার ও নুরুল ইসলাম মাষ্টার।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, যুদ্ধাপরাদ মালার পালাতক আসামী মোঃ নুরু ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী জসিম আকন ও তার ভাইয়েরা মিলে স্কুলের জমিতে রাতের আধাঁরে অবৈধভাবে টিনের ঘর তুলে সম্পত্তি দখল করে নেয়ায় এলাকার মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।