পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করলেন মুকুল রায়

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৭ | আপডেট: ৭:৫১:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৭
পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করলেন মুকুল রায়

ভারতের পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল সরকারের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগে দিল্লি হাইকোর্টে মামলা করেছেন বিজেপি নেতা মুকুল রায়। আজ (শুক্রবার) এ নিয়ে তিনি আদালতে মামলা দায়ের করেছেন। আগামী ২০ নভেম্বর ওই মামলার শুনানি হবে।

তৃণমূলের সাবেক নেতা মুকুল রায় সম্প্রতি বিজেপিতে যোগ দেয়ার পর রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে সোচ্চার হয়েছেন। কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকসহ অন্যরা ওই অভিযোগ নাকচ করেছেন। মুকুল রায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়ে নোটিশ পাঠিয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দোপাধ্যায়ের আইনজীবী।

কিন্তু এবার রাজ্য সরকারের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগে বিজেপি নেতা মুকুল রায় হাইকোর্টে মামলা করেছেন। তার অভিযোগ, কোলকাতা ও দিল্লিতে থাকার সময় তার গতিবিধির ওপর নজরদারি চালানো হয়েছে। আজ মুকুল রায়ের পক্ষে আইনজীবী কুমার দুস্যান্ত সিং আদালতে ওই আবেদন জানান।

পশ্চিমবঙ্গে শাসক দলের সঙ্গে যুক্ত অন্য কয়েকজন ব্যক্তিও এ ধরণের আশঙ্কা করেছেন। পশ্চিমবঙ্গে নির্বাচিত কিছু ব্যক্তির মোবাইল ফোনে আড়িপাতা করা হয় এমন দাবি করে আদালতে আবেদন করা হয়েছে বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

মুকুল রায় সম্প্রতি গণমাধ্যমের কাছে অভিযোগ করেন তার সমস্ত ফোনে আড়িপাতা আছে। সেজন্য কোনো ফোনেই তিনি কথা বলতে পারছেন না।#

পার্সটুডে