ধনবাড়ীতে গাছ কেটে বোনের জমি বে-দখল থানায় মামলা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮ | আপডেট: ৫:২৫:অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

টাঙ্গাইল জেলা প্রতিনিধি॥

টাঙ্গাইলের ধনবাড়ীতে এক অসহায় পরিবারের ১ শতাংশ জমি বেদখলের পায়তার করছে প্রতিপক্ষরা বলে অভিযোগ উঠেছে। এব্যাপারে ধনবাড়ী থানায় মামলা হয়েছে।

জানাযায়, ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের নরিল্যা গ্রামের মৃত: জুব্বার ফকিরের মেয়ে মাজেদা কে জুব্বার ফকির মারা যাওয়ার পর তাদের ছেলে গফুর ফকির ও মহির উদ্দিন ফকির এরা তার বোন মাজেদাকে ওয়ারিশের ১ শতাংশ জমি ২০ বছর আগে মেপে বুঝিয়ে দেন। তার ওয়ারিশের ১ শতাংশ জমি তার ছেলে হতদরিদ্র শাহ আলম দেখভাল করে আসতেছে। মাজেদার ১ শতাংশ জায়গায় তার ভাই গফুর ফকির গংরা মিলে জোর পূর্বক বেদখল করে টিনের ঘর তুলে বেখল করেছে।

মামলার বাদী শাহ আলম জানায়, আমাদের ১ শতাংশ জায়গা জোর পূর্বক আমাদের মেহগুনি,দেবদারু,লম্বু গাছ কেটে বেদখল করে মামা গফুর ফকির গংরা মিলে ঘর তুলেছে। তারা আমাদের চাইতে প্রভাব শালী বলে আমরা কোন প্রতিবাদ করার কোন সাহস পাইনা। জমি বেদখল করে এখন থানায় মামলা করেপছি বলে আসামীরা মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমরা প্রশাসনের কাছে এর সঠিক বিচার দাবী করছি।

নরিল্যা গ্রামের মতিউর রহমান ওরফে মেম্বার জানান, আমি অনেক আগে থেকেই দেখে আসতেছি মাজেদা ও তার ছেলে শাহ আলমেরা ভোগ দখল করে আসতেছে। এখন তারা জমিটি বেদখল করে রেখেছে । আমরা এলাকাবাসীরাও চাই যাতে এই ঘটনার সঠিক বিচার হয়।
বিবাদীদের বাড়ীতে কথা বলতে গেলে কাউকে খুজে পাওয়া জায়নি।

এ ঘটনায় মাজেদার ছেলে শাহ আলম বাদী হয়ে ৩ জন কে আসামী করে ধনবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। আসামীরা হলেন- মৃত জুব্বার ফকির এর ছেলে গফুর ফকির (৫১), মহির উদ্দিন ফকির(৫৬), গফুর ফকিরের ছেলে হারন (৩২), ফারুক(২৮)।