বন্দর এলাকার ওয়ার্ডগুলোতে জন্ম সনদ নিয়ে বিড়ম্বনা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৮ | আপডেট: ১:০১:পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর এলাকার ওয়ার্ডগুলোতে জন্ম সনদ নিয়ে চরম ভোগান্তি দেখা দিয়েছে। একসময় জন্ম সনদের বিষয়টি স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলররা নিয়ন্ত্রন করলেও ইদানিং এসব দায়িত কদম রসুল জুনের উপড় ন্যস্ত করায় তা নিয়ে এক রকম বিরম্বনা সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে ২১নং ওয়ার্ডের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা নাজিম মাষ্টার জানান, জন্ম সনদ নিয়ে আগে এই রকম জটিলতা ছিলনা। ইদানিং এগুলো কাউন্সিলরদের কাছ থেকে চলে যাওয়ায় অনেক ঝামেলা সৃষ্টি হচ্ছে। এখন কদম রসুল জোনে দায়িত্ব দেয়ায় এখন আর আগের মতো পাওয়া যাচ্ছেনা। আমার নাতনী শেখ ফাতেমা নামের নিবন্ধনটি পেতে সময় লেগেছে ১৫দিন। নিবন্ধক হিসেবে নারায়ণগঞ্জ সিটির মেডিকেল অফিসার ও যাচাইকারী হিসেবে একজন স্বাস্থ্য সহকারীকে দেয়া হয়েছে। অফিসে গেলে একজনকে পাওয়া গেলেও আরেক জনকে পাওয়া যায় না। এই যদি হয় নাগরিক
সেবা। আসলে নাগরিক সেবার নামে নাগরিক অবহেলা করা হচ্ছে। আমরা এ নিদারুন কষ্টভোগ থেকে উত্তরণ চাই।

এ ব্যাপারে ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের সাথে মুঠোফোনে আলাপকালে  তিনি জানান, এ বিষয়ে আমার কাছে অনেকেই আসেন কিন্তু প্রশাসনিক নির্দেশনা যেভাবে আসবে আমাদের সেভাবেই কাজ করতে হবে। তবুও আমি মনে করি যে কোন নিয়মই যেন জনভোগান্তিকর না হয়। সেদিকে লক্ষ রেখেই আমাদের কাজ করতে হবে।