`দুর্নীতিবাজ, লুটেরাদের বরিশালবাসী প্রত্যাখ্যান করবে’

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৮ | আপডেট: ৮:০১:অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৮

২০ দলীয় জোটের প্রধান সমন্বয়কারী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান বলেছেন, দুর্নীতিবাজ, লুটেরাদের আগামী ৩০ শে জুলাই বরিশালের ভোটাররা তাদের ভোটের মাধ্যমে প্রত্যাখান করবে। যাদের অভিজ্ঞতা নেই, শিক্ষাগত যোগ্যতা নেই তাদেরকে ভোট দিলে বরিশালের কোন উন্নয়ন হবে না। ঐক্যবদ্ধভাবে সঠিক কাজ করলে কেউ বেঠিক কাজ করতে পারবে না। নিজেদের স্বার্থে বদলাতে হবে, ভালো ও নির্ভরযোগ্য মানুষকে ভোট দিতে হবে।

(১৭ জুলাই) বেলা ১১ টায় শহীদ আব্দুর রব সেরিনয়াবাত বরিশাল প্রেস ক্লাবে আসন্ন বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ারের সমর্থনে লেবার পার্টির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বরিশালে নির্বাচনের প্রেক্ষাপট আলাদা। বরিশালের মানুষ অতান্ত সচেতন। এখানে ভোট চুরি করতে আওয়ামীলীগ সাহস পাবেনা।তিনি বলে, মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ারকে বরিশালের মানুষ ভোট দিয়ে ৪ বার সংসদ সদস্য, বরিশাল সিটি কর্পোরেশনের প্রথম মেয়র বানিয়েছে। তাই আমরা বলতে পারি এখানে ধানের শীষের বিজয় হবেই। এসময় তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদস্যদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন ও তদন্ত করে মূল অভিযুক্তদের নাম উল্লেখ করে পুনরায় মামলা দায়েরের আহবান জানান।

তিনি বলেন, যারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে তাদেরকে কেউ ভোট দিবে না। গাজীপুর ও খুলনায় যেভাবে প্রকাশ্যে ভোট ডাকাতি করে ফলাফল নিজেদের ঘরে নিয়ে গেছে শাসক দল সেভাবে বরিশালে যদি স্বপ্ন দেখেন সেই স্বপ্ন বরিশালের জনগন ভোট কেন্দ্র পাহাড়া দিয়ে প্রতিহত করবে। অন্যায়ভাবে যারা দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেছে তাদের জবাব দেওয়ার সময় এসেছে। তিনি আর ও বলেন, এই মাত্র খরব পেলাম রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থী বুলবুলের মিছিলে সন্ত্রাসীরা ককটেল হামলা করে অনেককে আহত করেছেন। এই ঘটনার তিনি নিন্দা জানিয়ে বলেন, ভয়-ভীতি দেখিয়ে লাভ নেই। জনগন দুঃশাসনের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। সকল বুলেটের জবাব ব্যালটের মাধ্যমে দেওয়া হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, গনতন্ত্র লিখিত ভাবে আছে, সংবিধানেও আছে কিন্তু গনতান্ত্রিক অধিকার আজ নেই। আওয়ামীলীগ মানুষের ভোটের অধিকারও কেড়ে নিয়েছে।শিশুলীগও ভোট দিয়েছে তাও আমাদের দেখতে হয়েছে।আর কেউ তাদের বিরুদ্ধে কথা বললেই তো হতে হচ্ছে নাজেহাল।তিনি বলেন, লেবার পার্টি বরিশাল মহানগর শাখার সভাপতি আব্দুর রাজ্জাক রাজুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন , বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান। তিনি তার বক্তব্যে বলেন,  সিটি করপোরেশন নির্বাচন আমাদের জন্য অগ্নি পরীক্ষা, বিজয়ী হতে হবে। গাজীপুরে যা হয়েছে তা এখানে হতে দেয়া হবে না। প্রয়োজনে ৩০ তারিখের নির্বাচনে ভোট কেন্দ্র পাহাড়া দিতে হবে এবং বিজয় ছিনিয়ে আনেতে হবে। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, খেলাফত মজলিসের মাহাবুবুর রহমানসহ বিএনপির ২০ দলীয় নেতাকর্মীরা উপস্থিত  ছিলেন।