বাল্য বিবাহ প্রতিরোধে ভোলায় কিশোর- কিশোরীদের নিয়ে সভা অনুষ্ঠিত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৮ | আপডেট: ৫:২৫:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৮
বাল্য বিবাহ প্রতিরোধে ভোলায় কিশোর- কিশোরীদের নিয়ে সভা অনুষ্ঠিত

ইমতিয়াজুর রহমান !!

ভোলা প্রতিনিধি  : বাল্য বিয়ে প্রতিরোধে ও কিশোর-কিশোরীদের দক্ষতা উন্নয়নে ভোলার সদর উপজেলার শিবপুর ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাবের অগ্রগামী দলের সদস্যদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সোমবার (১৬ জুলাই) সকালে শিবপুর ইউনিয়ন পরিষদের হল রুমে  এই সভা অনুষ্ঠিত হয়।

ইউনিসেফের সহযোগীতায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ প্রতিরোধ (আইইসিএম) প্রকল্পের আয়োজনে ইউনিয়নের ১৮ কিশোর-কিশোরী ক্লাবের অগ্রগামী সদস্যদের নিয়ে দিনব্যাপী সভা অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- রতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান  শিক্ষক জাকির হোসেন তালুকদার।

সভায় শিবপুর ইউনিয়ন পরিষদ এর প্যানেল চেয়ারম্যান মো: রাজীব হাসান এর সভাপত্বিতে সভায় আরো উপস্থিত ছিলেন-কোস্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান, সহকারী প্রকল্প সম্মনয়কারী দেবাশীষ মুজমদার  সহ অন্যানরা এসময় উপস্থিত ছিলেন।
বাল্য বিয়ে প্রতিরোধে ও কিশোর-কিশোরীদের দক্ষতা উন্নয়নে ভোলার সদর উপজেলার শিবপুর ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাবের অগ্রগামী দলের সদস্যদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সোমবার  সকালে শিবপুর ইউনিয়ন পরিষদের হল রুমে  এই সভা অনুষ্ঠিত হয়।

ইউনিসেফের সহযোগীতায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ প্রতিরোধ (আইইসিএম) প্রকল্পের আয়োজনে ইউনিয়নের ১৮ কিশোর-কিশোরী ক্লাবের অগ্রগামী সদস্যদের নিয়ে দিনব্যাপী সভা অনুষ্ঠিত হয়। সভায় কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা তাদের ক্লাবের বিভিন্ন সমস্য, অগ্রগতি ও  ইউনিয়ন থেকে বাল্য বিবাহ প্রতিরোধে বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরেন। পরে বক্তারা বলেন, শিশু বিবাহ মেয়ে শিশুদের বেড়ে উঠার জন্য প্রধান বাধা। তাই শিশু বিবাহর হাত থেকে শিশুদের রক্ষার জন্য যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানান। তাহলে শিশু বিবাহর রোধ করা সম্ভব হবে। তার জন্য কোস্ট ট্রাস্ট এর কিশোর-কিশোরী ক্লাবগুলোকে আমাদের সবাই মিলে টিকিয়ে রাখতে হবে।এর মাধ্যমে কিশোর-কিশোরীদের দক্ষতা উন্নয়ন হবে।