জামালপুরে রাইস মিলের বয়লার বিস্ফোরণে ২শ্রমিকের মৃত্যু

ওসমান হারুনী ওসমান হারুনী

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৮ | আপডেট: ৮:৩৩:অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৮
জামালপুরে রাইস মিলের বয়লার বিস্ফোরণে ২শ্রমিকের মৃত্যু

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি: জামালপুরের মেলান্দহের বাঘাডোবায় কেয়া নামে একটি অটো রাইচ মিলের বয়লার বিস্ফোরণে ঘটনাস্থলেই দুই শ্রমিক মর্মান্তিকভাবে নিহত হয়েছে।

 

এসময় বিস্ফোরণের বিকট শব্দে বয়লার কক্ষ বিধ্বস্ত হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পুলিশ ও প্রতিবেশীরা জানায়, রবিবার সকালে ১০ দিকে বিকট শব্দে কেয়া অটো রাইচ মিলের পানির বয়লার বিস্ফোরণ ঘটে। এসময় বয়লার কক্ষের দেয়াল ও টিনের চালা উড়ে যায় এবং গোটা মিল ধোয়ায় অন্ধকার হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা মিল থেকে আব্দুল করিম ও মিন্টু নামে দুই শ্রমিকের লাশ উদ্ধার করে। ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

 

মেলান্দহ থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান জানিয়েছেন,মিলের মিটার না থাকায় অতিরিক্ত তাপমাত্রার কারণে বয়লারটি বিস্ফোরণ ঘটেছে। দক্ষ শ্রমিকদ্বারা এই পরিচালনা করা হলে এই দুর্ঘটনা ঘটতো না। এই ঘটনার পর পরই কেয়া রাইচ মিলের মালিক আবুল কালাম আজাদ পলাতক রয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের এবং দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। দূর্ঘটনার পর মেলান্দহ উপজেলা নির্বাহী অফিসার তামিম আল ইয়ামিন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতি পূরণের আশ্বাস দিয়েছেন।