৩ দিন ধরে পানি নেই বরিশাল সদর হাসপাতালে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৮ | আপডেট: ১০:০৩:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৮
৩ দিন ধরে পানি নেই বরিশাল সদর হাসপাতালে
বরিশাল :
টানা তিনদিন ধরে বরিশাল সদর (জেনারেল) হাসপাতালে পানি নেই। এরফলে হাসপাতালে থাকা রোগী, চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীরা রয়েছেন চরম ভোগান্তিতে। ব্যহত হচ্ছে রোগীদের স্বাভাবিক চিকিৎসাসেবা কার্যক্রম। হাসাপাতের রোগী স্বজনরা জানান, গত বৃহষ্পতিবার থেকে পানির অভাবে রোগী নিয়ে হাসপাতালে থাকাটাই দায় হয়ে দাড়িয়েছে।
কষ্ট এড়াতে কেউ কেউ চলেও গেছেন। সামগ্রিক ব্যবহারের জন্য পানি বাহির থেকে আনতে হচ্ছে আর খাবার পানি পুরোটাই কিনে খেতে হচ্ছে। এদিকে পানির অভাবে হাসপাতালে ভেতরের শৌচাগারের অবস্থাও বেশ খারাপ পর্যায়ে গিয়ে পৌছেছে। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ দেলোয়ার হোসেন জানান, হাসপাতালে সেন্ট্রালি পানির সাপ্লাইয়ের জন্য গভীর নলকুপ রয়েছে।
গত বৃহষ্পতিবার থেকে যেটি হতে পানির সাথে হঠাৎ করে বালু ও ময়লা উঠে আসতে শুরু করে।যা দেখতে অনেকটা কাঁদা পানির মতো। তিনি বলেন, এরপরপরই বিষয়টি সিভিল সার্জন ও প্রকৌশল বিভাগক জানানো হয়। গতকাল তারা এসে দেখে গেছেন আর আজ কাজও শুরু করেছেন। দ্রুত ঠিক হয়ে যাবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, এ মুহুর্তে হাসপাতালের পূর্ব দিকে ও ডায়েরিয়া ওয়ার্ডের সামনে থাকা চাপকল থেকে ম্যানুয়ালি পানি সরবরাহ করা হচ্ছে।
রোগীদের কিছুটা কষ্ট হলেও চিকিৎসাসেবা ব্যহত হচ্ছে না বলে দাবী তার। তবে ওয়ার্ডের দায়িত্বরতরা বলছেন, পানির অভাবে হাসপাতালের মূল ভবনের কক্ষ ও টয়লেট পরিষ্কার রাখাটা কষ্টকর হয়ে দাড়িয়েছে। পানি সরবরাহ স্বাভাবিক না হলে দুর্গন্ধের কারণে রোগীদের হাসপাতাল ত্যাগ করতে হবে।