যত বাধাই আসুক ভোটের মাঠ ছেড়ে যাব না : সরোয়ার

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৮ | আপডেট: ৯:৫৬:অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৮
যত বাধাই আসুক ভোটের মাঠ ছেড়ে যাব না : সরোয়ার

বরিশাল সিটি নির্বাচনে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বলেছেন, গাজীপুর ও খুলনায় ভোট কারচুপি করে সরকার প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, বরিশালেও সুষ্ঠু ভোট হবে কি-না তা নিয়ে আশঙ্কা রয়েছে। এরপরও যত বাধাই আসুক ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচনী মাঠ ছেড়ে যাব না।

সোমবার দুপুরে বরিশাল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বিএনপি মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন এখন আর স্থানীয় সরকার নির্বাচনের মধ্যে সীমাবদ্ধ নেই। অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যে আন্দোলন চলছে তারই অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। মেয়াদের শেষ সময় এবং জাতীয় নির্বাচন আসন্ন হওয়ায় সরকারও তাদের কৌশলে পরিবর্তন এনেছে, যাতে তাদের গায়ে কালি না লাগে।

মজিবর রহমান সরোয়ার বলেন, গত কয়েক বছর আন্দোলন করে যতটুকু সরকারের মুখোশ উন্মোচন করা গেছে, তারচেয়ে বেশি মুখোশ উন্মোচন হয়েছে গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে। এটা বিএনপির বড় বিজয়।

নির্বাচনের পরিবেশ প্রসঙ্গে বিএনপি মেয়র প্রার্থী বলেন, এখানে আওয়ামী লীগের প্রার্থী প্রধানমন্ত্রীর আত্মীয়। তারা অনেক শক্তিশালী। যদি তারা প্রভাব বিস্তার করেন তাহলে সুষ্ঠু নির্বাচন এখানে হবে না।

অন্যান্য সিটি নির্বাচনের মতো ভোট শুরুর পরপরই নির্বাচন বর্জন করবেন কি-না জানতে চাইলে সরোয়ার বলেন, ঐক্যবদ্ধ জনতাকে নিয়ে শেষ পর্যন্ত মাঠে থাকব।

বরিশাল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে বিএনপি প্রার্থীর মতবিনিময় সভায় এ সময় উপস্থিত ছিলেন- বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।