শেবাচিম আইসিইউ ইউনিটে অগ্নিকান্ড, আতঙ্ক!

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০১৮ | আপডেট: ১০:৫৯:পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০১৮

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে এতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি না হলেও রোগী ও স্বজনদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে।

শনিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালের পূর্ব দিকের দ্বিতল ভবনের নিচ তলায় এ দুর্ঘটনা ঘটে।প্রতক্ষদর্শীরা জানান, আইসিইউ ইউনিটের দক্ষিন প্রান্তে থাকা অপারেশন থিয়েটারের কক্ষে বৈদ্যুতিক অ্যারজাষ্ট ফ্যান থেকে আগুনের সূত্রপাত ঘটে।

ধোয়া ও আগুন দেখে হাসপাতালের কর্মচারীরা ৯৯৯ এ ফোন দিয়ে ফায়ার সার্ভিসের সহয়তা চান। সল্প সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। তবে কক্ষটি তালাবদ্ধ থাকায় এবং চাবিতে কোন চিহ্ন না থাকা তালা খুলতে কিছুটা বিলম্ব ও বিড়াম্বনায় পড়তে হয় বলে জানান স্টাফরা, এতে স্টাফদের মধ্যে আতঙ্ক আরো ছড়িয়ে পরে ।

এদিকে এ ঘটনার সময় ইউনিটে ২ জন রোগী থাকলেও কারো কোন ক্ষতিসাধন হয়নি বলে জানিয়েছেন আইসিইউ’র দায়িত্বে থাকা নার্সিং ইনচার্জ ফরিদা বেগম।

ফায়ার সার্ভিস বরিশাল সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলাউদ্দিন জানান, খবর পাওয়ার পরপরই ২ টি ইউনিট ঘটনাস্থলে আসে। অপারেশন থিয়েটারের ভেতরে একটি বৈদ্যুতিক অ্যারজাষ্ট ফ্যান এক নাগারে অধিক সময় ধরে চলায় অতিরিক্ত মাত্রায় গরম হয়ে যাওয়ায় আগুনের সূত্রপাত ঘটেছে বলে মনে হচ্ছে।