‘নতুন দল গড়ায় প্রতিবন্ধকের ভূমিকায় ইসি’ – গণসংহতি আন্দোলন

সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০১৮ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, জুলাই ৭, ২০১৮

নির্বাচন কমিশন (ইসি) নতুন রাজনৈতিক চিন্তা ও দল গড়ে ওঠায় প্রতিবন্ধকের ভূমিকা পালন করছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার নেতারা।

রাজনৈতিক দলের নিবন্ধনের ক্ষেত্রে নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির উদ্যোগে সংগঠনের সদর রোডস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ আনা হয়।

জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী দেওয়ান আবদুর রশিদ নিলু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গণসংহতি আন্দোলন একটি সক্রিয় রাজনৈতিক দল। মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের আশা আকাঙ্খা বাস্তবায়নে এই দল নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রাম করে আসছে। রাজনৈতিক দল নিবন্ধনে নির্বাচন কমিশনের নানা অগণতান্ত্রিক বিধিমালা ও নতুন দলের প্রতি বৈরী নিয়ম কানুন সত্বেও গণসংহতি আন্দোলন বিদ্যমান আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিধি মোতাবেক সকল কাগজপত্র দাখিল করে নিবন্ধনের আবেদন করে। নির্বাচন কমিশনের সকল শর্ত যথাযথভাবে পূরণ করা হলেও নির্বাচন কমিশন গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দেয়নি। সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা নির্বাচন কমিশনকে মাঠ পর্যায়ে জরিপ চালিয়ে সিদ্ধান্ত পুনঃবিবেচনার জোর দাবি জানাচ্ছি।

এসময় গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা সদস্য সচিব হারুনুর রশিদ মাহমুদ। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্য আরিফুর রহমান মিরাজ, রুবিনা ইয়াসমিন, আঃ রাজ্জাক শিকদার, ছাত্র ফেডারেশন জেলা আহবায়ক নবীন আহমেদ, রুপা গাজী প্রমুখ।