জাতীয়করণ না হলে শিক্ষা প্রতিষ্ঠানে তালা দেয়ার হুমকি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৭ | আপডেট: ১০:৫৫:অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৭
জাতীয়করণ না হলে শিক্ষা প্রতিষ্ঠানে তালা দেয়ার হুমকি

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ না হলে এবং এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট ঘোষণা না দেয়া হলে আগামী বছরের প্রথম দিন থেকেই শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়া হবে বলে ঘোষণা করেছে বেসরকারি শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্যজোট এবং বাংলাদেশ শিক্ষক সমিতি।
এ ছাড়া আসন্ন এসএসসি পরীক্ষায় এবং পরবর্তী জাতীয় নির্বাচনে কোনো বেসরকারি শিক্ষকরা নির্বাচনী দায়িত্ব পালন না করারও সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব কর্মসূচী নেয়ার ঘোষণা দেন বাংলাদেশ শিক্ষক সমিতি সভাপতি এবং বেসরকারি শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্যজোট প্রধান সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম রনি।

তিনি জাতীয়করণের দাবিতে দেশের সব বেসরকারি শিক্ষক সংগঠনকে এক মঞ্চে আসার আহবান জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি আবুল বাশার হাওলাদার, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটির আহবায়ক ড. মোহাম্মদ ইদ্রিস আলীসহ শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্যজোটের বিভিন্ন সংগঠনের শিক্ষক নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে, ৫% ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া ,অবসর ও কল্যাণ তহবিলের পাওনা চাকা ৩০ দিনের প্রদানের দাবি জানানো হয়।