কোটা সংস্কারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

কোটা সংস্কার

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জুলাই ৩, ২০১৮ | আপডেট: ৬:২৭:অপরাহ্ণ, জুলাই ৩, ২০১৮
কোটা সংস্কারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতনের বিচার এবং কোটা সংস্কারের দাবীতে বরিশালে পৃথক কর্মসূচীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়েছে।

মঙ্গলবার (০৩ জুলাই) সকাল সাড়ে ১০ টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট বরিশাল জেলা শাখা।

জেলা কমিটির সাধারন সম্পাদক মোজাম্মেল হক সাগরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল জেলা বাসদের আহবায়ক ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক মহিলা শ্রমিক ফ্রন্টের নেত্রী জোহরা রেখা প্রমুখ।এসময় বক্তারা অবিলম্বে ছাত্রী নির্যাতনকারী চিহ্নিত ছাত্রলীগের নেতা-কর্মীদের বিচারের আওতায় আনার দাবী জানান, পাশাপাশি কোটা সংস্কারের আন্দোলনকে যৌক্তিক দাবী করে আন্দোলনকারীদের দাবী মেনে নেয়ার আহবান জানান।

অপরদিকে বেলা ১১টায় সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শহীদ মিনার গেটের সামনের সড়কে গিয়ে অবস্থান নেয়।এসময় বিক্ষোভকারী শিক্ষর্থীরা কিছুসময় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।এসময় শিক্ষার্থীরা অবিলম্বে তাদের দাবী মেনে প্রজ্ঞাপন জারীর জন্য সরকারের প্রতি আহবা জানান শিক্ষার্থীরা।