আজ মেসি নিজেকে মেলে ধরবেন : সাম্পাওলি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮ | আপডেট: ৩:৪৪:অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮
আজ মেসি নিজেকে মেলে ধরবেন : সাম্পাওলি

রাশিয়া বিশ্বকাপের এবারের আসরে বেশ চাপেই রয়েছেন লিওনেল মেসি। নিজের মতো এখনো জ্বলে উঠতে পারেননি তিনি। তবে এর জন্য সতীর্থদের কাছ থেকে বেশি বল না পাওয়াকে দায়ী করছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। আজ মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে এমনটা হবে না বলে জানিয়েছেন সাম্পাওলি।

সেন্ত পিতার্সবুর্গে মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ১২টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। নকআউট পর্বে উঠতে হলে এ ম্যাচে জিততেই হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের ম্যাচের ফলের দিকে।

গত দুই ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন মেসি। আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র ম্যাচে পেনাল্টি থেকেও গোল করতে পারেননি। ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে যাওয়া ম্যাচেও ছিলেন নিষ্প্রভ। সাম্পাওলি আশা করছেন, নাইজেরিয়া ম্যাচে দলের এই তারকা সতীর্থদের কাছ থেকে প্রচুর বলও পাবেন; পারবেন নিজেকে মেলে ধরতেও।

সাম্পাওলি বলেন, ‘আমি মনে করি, ম্যাচটা (আইসল্যান্ডের বিপক্ষে) লিওর জন্য জটিল ছিল। ম্যাচের কৌশল তাকে সাহায্য করেনি এবং মাঝমাঠ থেকে সে বেশি বল পায়নি। যদি সে স্বাভাবিকের চেয়ে কম বল পায় তার কারণ আইসল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা যে আধিপত্য করেছিল, ক্রোয়েশিয়া ম্যাচে সেটা পারেনি।’

আজেন্টাইন কোচ বলেন, ‘আমরা এ দিকটায় উন্নতি করতে চেষ্টা করব। আমরা নিশ্চিত, আগামীকালের ম্যাচে সেটা হবে না। আর্জেন্টিনার ভালোর জন্য আমি নিশ্চিত লিওনেল মেসি আগের ম্যাচের চেয়ে এ ম্যাচে বলে অনেক বেশি ছোঁয়া লাগাবে।’

সংবাদ সম্মেলনে সেরা একাদশ ঘোষণা করেনরি সাম্পাওলি। ধারণা করা হচ্ছে, পিএসজির আনহেল দি মারিয়া মাঝমাঠে ফিরতে পারেন। ফরোয়ার্ডে সের্হিও আগুয়েরোর বদলে সুযোগ পেতে পারেন গনসালো হিগুয়াইন।

ক্রোয়েশিয়া ম্যাচে মারাত্মক ভুল করা উইলি কাবাইয়েরোর বদলে গোল পোস্টের নিচে ফ্রাঙ্কো আরমানির থাকা অনেকটাই নিশ্চিত। রিভার প্লেটের এই গোলরক্ষক কাবাইয়েরোর পাশে থাকার কথাও সংবাদ সম্মেলনে জানান।