চট্টগ্রামে দুই সাংবাদিক নেতার ওপর হামলা, আটক ২

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৭ | আপডেট: ৯:২৬:পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৭
চট্টগ্রামে দুই সাংবাদিক নেতার ওপর হামলা, আটক ২

চট্টগ্রাম : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন-এর চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী ও সিইউজে নেতা স্বরূপ ভট্টাচার্যের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে নগরীর জামালখান এলাকার ডা. খাস্তগীর স্কুলের সামনে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে আটক করেছে।

আটককৃতরা হলো-কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন। তাদের কাছ থেকে সাংবাদিকদের মারধর করে ছিনিয়ে নেওয়া টাকা, মানিব্যাগ, মোবাইল ফোন ও অন্যান্য মালামাল উদ্ধার করেছে পুলিশ।

হামলার শিকার সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী জানান, রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক স ম ইব্রাহিম এবং অন্য একটি ক্লিনিকে চিকিৎসাধীন সাংবাদিক স্বরূপের বাবাকে দেখে জামালখান প্রেসক্লাবের দিকে যাওয়ার সময় সন্ত্রাসী হামলার শিকার হন তারা। সাংবাদিকদের বহনকারী রিকশা ডা. খাস্তগীর স্কুলের সামনে এলে একটি মোটরসাইকেলে ৩ সন্ত্রাসী সামনে থেকে রিকশাকে ধাক্কা দেয়। এরপর রিকশা আরোহী দুই সাংবাদিককে অতর্কিত মারধর শুরু করে তাদের কাছ থেকে মানিব্যাগ মোবাইলফোনসহ সঙ্গে থাকা সবকিছু ছিনিয়ে নেয়।

এই সময় কয়েকজন পথচারী এগিয়ে এসে সন্ত্রাসীদের ধাওয়া দেয় এবং টহল পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হামলাকারী দুই সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়।

চট্টগ্রাম নগর পুলিশের ডিসি (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন রাইজিংবিডিকে জানান, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশি তৎপরতায় তাৎক্ষণিকভাবে দুজনকে আটক করা সম্ভব হয়েছে।

আটককৃতরা ওই এলাকার চিহ্নিত চাঁদাবাজ ও ছিনতাইকারী বলে পুলিশ নিশ্চিত করে। তাদের কাছ থেকে সাংবাদিকদের খোয়া যাওয়া মানিব্যাগ, টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।