বরিশালে সেতুর এ্যাপ্রোচ সড়ক দখলের মহাৎসব

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৮ | আপডেট: ৬:২৮:অপরাহ্ণ, জুন ২৫, ২০১৮

উজিরপুর উপজেলার হারতা কাঁচা নদীর ওপর নবনির্মিত সেতুর এ্যাপ্রোচ সড়ক (সরকারী সম্পত্তি) দখল করে দোকান নির্মানের মহাৎসব চলছে।

এ ঘটনায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হলেও দখলকারী মিঠু মৃধা উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবালের ভাতিজা হওয়ায় প্রভাব খাটিয়ে প্রকাশ্যে সরকারী জমি দখল করলেও তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

সূত্রমতে, হারতা কাঁচা নদীর ওপর নবনির্মিত সেতুর এ্যাপ্রোচ সড়কের পাশে গত দুইদিন ধরে বিশাল আকারে দোকানঘর নির্মান কাজ শুরু করেন উপজেলা চেয়ারম্যানের ভাই মৃত দিলীপ মৃধা পুত্র মিঠু মৃধা ও তার সহযোগীরা। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তিরা বলেন, সেতুটি উদ্বোধনের আগেই এ্যাপ্রোচ সড়কের পাশে সরকারী সম্পত্তি দখল করে দোকান ঘর নির্মান করায় সেতুর সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে চাঁপা ক্ষোভ বিরাজ করলেও প্রভাবশালী মিঠুর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা। এছাড়াও হারতা এলাকাটি সংখ্যালঘু সম্প্রদায় অধ্যুষিত হওয়ার কারণে উপজেলা চেয়ারম্যানের ভাতিজা মিঠু মৃধা ওই এলাকার সবকিছু নিয়ন্ত্রন করছে।

এ ব্যাপারে অভিযুক্ত মিঠু মৃধার সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, নির্মিত দোকানের জমির মালিক আমি। পরবর্তীতে তিনি বলেন, জমি সরকারী, অন্যান্যরা জমি দখল করছেন তাই আমিও ব্রীজের এ্যাপ্রোচ সড়ক ঘিরে দোকান নির্মান করছি। সরকারী জমি দখল প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার বলেন, সরকারী জমি অবৈধ দখল মুক্ত করতে খুব শীঘ্রই অভিযান শুরু করা হবে।