বরিশাল সিটি নির্বাচনে বিএনপির বিলকিসের মনোনয়নপত্র সংগ্রহ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৮ | আপডেট: ১০:১০:অপরাহ্ণ, জুন ১৯, ২০১৮

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবায়েদুর রহমান মাহবুব মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ নিয়ে মঙ্গলবার বিকেল পর্যন্ত ববিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহকারীর সংখ্যা দাঁড়ালো ৪ জন। এ ছাড়া এ দিন বিকেল পর্যন্ত সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত ১৪ জুন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য জাতীয় পার্টির (এরশাদ) জেলার যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন তাপস এবং কমিউনিস্ট পার্টি জেলা কমিটির সভাপতি একে আজাদ মনোনয়নপত্র সংগ্রহ করেনে।

গত সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবায়েদুর রহমান মাহবুব।

নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড সংলগ্ন আঞ্চলিক নির্বাচন অফিস থেকে প্রার্থীরা সরাসরি উপস্থিত হয়ে আবার কারোর পক্ষে তাদের স্বজনরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নি কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানান, মঙ্গলবার বিকেল পর্যন্ত মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ২৮ জুন পর্যন্ত মনোনয় পত্র সংগ্রহ করতে পারবেন প্রার্থীরা।

উল্লেখ্য, গত ৩১ মে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আগামী ২৮ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১ ও ২ জুলাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ১০ জুলাই দেয়া হবে প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ হবে ৩০ জুলাই।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এবার ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৩৩২ জন এবং মহিলা ১ ভোটার লাখ ২০ হাজার ৬২৭ জন।