বরিশালে কখন কোথায় ঈদের জামাত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮ | আপডেট: ৮:২৯:অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮
বরিশালে কখন কোথায় ঈদের জামাত

বরিশাল : মুসলমান ধর্মালম্বিদের সর্ববৃহৎ উৎসব ঈদ-উল ফিতর এর নামাযের জামাত বরিশাল জেলার সহস্ত্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। বরিশাল নগরীতে ঈদের দিন প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮ টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পাশাপাশি নগরীর বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে নগরীর বান্দরোডস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখানে প্রতিবছরের ন্যায় সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বর্তমান ও সাবেক সাংসদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন। দ্বিতীয় জামাতের মধ্যদিয়ে বরিশাল নগরের সর্বশেষ ঈদের জামাত সকাল ১০ টায় কেন্দ্রীয় জামে কসাই মসজিদ, বায়তুল মোকারম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে অনুষ্ঠিত হবে। পাশাপাশি এ মসজিদগুলোর মধ্যে কেন্দ্রীয় জামে কসাই মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮ টায় এবং বায়তুল মোকারম জামে মসজিদ সকাল ৯ টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আবদুল মান্নান । অপরদিকে চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গনে সকাল ৯ টায়, নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯ টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল ৯ টায় ঈদের বৃহত জামায়াত অনুষ্ঠিত হবে।

 

এদিকে সকাল ৮ টায় নগরের জেলগেট জামে মসজিদ,কালিজিরা কেন্দ্রীয় জামে মসজিদ,নূরিয়া হাইস্কুল ঈদগাহ ময়দান,মেডিকেল জামে মসজিদ ও বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সোয়া ৮ টায় সাগরদী মাদরাসা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল সাড়ে ৮ টায় নগরের ল’ কলেজ জামে মসজিদ, নথুল্লাবাদ জামে মসজিদ, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদ, সাগরদি বাজার জামে মসজিদ, গোরস্থান ঈদগাহ ময়দান ও জিলা স্কুল জামে সমজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

 

সকাল ৯ টায় ব্রাউন কম্পান্ড জামে মসজিদ, ফকির বাড়ি জামে মসজিদ, পোর্টরোড জামে মসজিদ ও বাবুগঞ্জের ফরিদগঞ্জ বহুমুখী ফাজিল মাদ্রাসা মাঠে সকাল ৯ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে ঈদের দিন বৃষ্টি হলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করতে না পারা গেলে, সেক্ষেত্রে স্ব-স্ব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর ঈদ ও ঈদের জামায়াতকে ঘিরে পুরো বরিশাল জুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।