৭০ হাজার দরিদ্র পরিবারের মাঝে ইদবস্ত্র বিতরণ

বরগুনায় স্থানীয় আওয়ামীলীগের ব্যবস্থাপনায়

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮ | আপডেট: ৪:১৯:অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮

বরগুনা প্রতিনিধি ঃ
আসন্ন ইদ-উল-ফিতর উপলক্ষ্যে বরগুনার ৭০ হাজার অসহায় দরিদ্র ও প্রতিবন্ধী পরিবার পাচ্ছে ইদবস্ত্র। জেলা আওয়ামীলীগ সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মশিউর রহমান সিহাবের সহযোগিতায় স্থানীয় আওয়ামীলীগের ব্যবস্থাপনায় বিতরণ করা হবে এসব ইদ সামগ্রী।
বুধবার সকালে এ বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বরগুনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর কবীর। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ দেলোয়ার হোসেন। এসময় বাছাইকৃত দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে এসব ঈদবস্ত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি ও প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন মনোয়ার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হুমায়ুন কবীর, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, বরগুনা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোঃ ওয়ালী উল্লাহ অলি, কেন্দ্রিয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও জেলা আওয়ামীলীগ সদস্য এমএম মশিউর রহমান সিহাব, বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিকসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক এবং তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা।

কেন্দ্রিয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও জেলা আওয়ামীলীগ সদস্য এমএম মশিউর রহমান সিহাব বলেন, তিনি রাষ্ট্রকে ভ্যাট ট্যাক্স দিয়ে বৈধ পথে ব্যবসা করে আসছেন। প্রতিবছর তার আয়ের একটি বৃহৎ অংশ তিনি বরগুনা জেলার অসহায় দরিদ্র মানুষের জন্য ব্যায় করেন। একই ধারাবাহিকতায় জেলার আমতলী, তালতলী ও বরগুনা সদর উপজেলার ৭০ হাজার অসহায় মানুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হচ্ছে। যা এবার স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন, ঈদের এক মাস আগেই ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সহযোগিতায় প্রকৃত দরিদ্র ও অসহায় মানুষদের তালিকা করা হয়েছে। সেসময় বাছাইকৃত দরিদ্র মানুষের হাতে ঈদ বস্ত্র বিতরণের স্লিপ দেয়া হয়েছে। আর এখন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে শাড়ি ও লুঙ্গি পৌছে দেয়া হচ্ছে। এবারের ঈদকে সামনে রেখে জেলার শতাধিক মসজিদের ঈমামকে খুদবা পাঠ করার সময় পরিধানের জন্য আলখেল্লা এবং দুই শতাধিক পথশিশুদের জন্য ইদ বস্ত্র বিতরণ করা হচ্ছে বলেও জানান তিনি।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর কবীর এ বিষয়ে বলেন, সারা বছর ধরে ইদ-কোরবানী ও বিভিন্ন পূজাপার্বণের দিকে তাকিয়ে থাকে গরীব দুঃখী অসহায় মানুষ। জেলা আওয়ামীলীগ থেকে শুরু করে উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীদের কাছে তাদের অনেক চাওয়া পাওয়া থাকে। সাধ থাকলেও সাধ্য না থাকায় কিছুৃই করা যায় না তাদের জন্য। তাই আওয়ামীলীগের যেসব সচ্ছল ব্যবসায়ী রয়েছেন তারা যদি তাদের যাকাতের কাপড় বা অর্থ স্থানীয় আওয়ামীলীগের মাধ্যমে বিরতরণ করেন তবে তা যেমন সঠিকভাবে সঠিক মানুষের মাঝে বিতরণ করা যায় তেমনি স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরাও এ কাজ করে সন্তুষ্টি পেতে পারেন।