‘মাদকবিরোধী অভিযানের বিরুদ্ধে ষড়যন্ত্র সফল হবে না’

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮ | আপডেট: ১০:১৭:অপরাহ্ণ, জুন ১২, ২০১৮
‘মাদকবিরোধী অভিযানের বিরুদ্ধে ষড়যন্ত্র সফল হবে না’

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ বলেছেন, মাদকবিরোধী অভিযানের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবে না।

মঙ্গলবার বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সুন্দরবনের আত্মসমর্পণকারী জলদস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ ও পুনর্বাসন প্রকল্পের সহায়তা প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‍্যাব ডিজি বলেন, মাদকের কারণে সমাজ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটা দূর করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মাদকবিরোধী অভিযানের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবে না।

এসময় তিনি বলেন, আগামী অক্টোবরের মধ্যে যে কোনো মূল্যে বিশ্ব ঐতিহ্য সুন্দরবন জলদস্যু ও বনদস্যু মুক্ত করা হবে। এ জন্য অনন্তকাল অপেক্ষা করবে না আইনশৃঙ্খলা বাহিনী।

বেনজির আহমেদ বলেন, এখনো যারা সুন্দরবনে দস্যুতায় জড়িত, দ্রুত সময়ের মধ্যে স্বাভাবিক জীবনে ফিরে না আসলে তাদের পরিণতি খুবই ভয়াবহ।

র‌্যাব-৮ কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশসনস্) কর্নেল আনোয়ার লতিফ খান, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মো. আজাদ মিয়া, লে. কর্নেল মাহবুব হোসেন, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে আত্মসমর্পণ করা আড়াইশ’ জলদস্যুর মধ্যে ২০ জনের পরিবারকে সেলাই মেশিন, চারজনের পরিবারকে ১০ হাজার করে চিকিৎসা সহায়তা, তিন জনের পরিবারকে পাঁচ হাজার টাকা করে শিক্ষা সহায়তা এবং ২৪৩টি পরিবারকে ঈদ সামগ্রী উপহার দেয়া হয়।

এরপর সেলাই, ব্লক বাঁটিক এবং কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্ধোধন করেন র‌্যাব মহাপরিচালক।