নিজের ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চিত জিদান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮ | আপডেট: ১০:১২:অপরাহ্ণ, জুন ১২, ২০১৮
নিজের ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চিত জিদান

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জেতার এক সপ্তাহের মাঝেই কোচের পদ থেকে সরে দাঁড়ান সাবেক ফরাসি ফুটবলার জিনেদিন জিদান। এমন সফলতার পর তার এ আকস্মিক পদত্যাগের ঘোষণা যেন ছিল বিনা মেঘে বজ্রপাত!

এরপর থেকেই তার ফ্রান্সের জাতীয় দলের কোচ হবার গুজব চলছে। তবে আপাতত সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড় ও কোচ সম্পূর্ণ বিশ্রামে আছেন। এছাড়া ভবিষ্যতের ব্যাপারে পরে ভেবে দেখবেন বলে জানিয়েছেন তিনি।

জিদান বলেন, ‘আমি এখন বিশ্রাম নিচ্ছি এবং আমি জানি না আমি কি করতে যাচ্ছি। যা গুরুত্বপূর্ণ তা হচ্ছে যে সিদ্ধান্তটি আমি নিয়েছি তা। আমরা দেখবো পরবর্তীতে কি হয়।’

এ ফুটবল কিংবদন্তিকে ফ্রান্সের সেন্ট ডেনিসে অ্যাডিডাসের একটি ফুটবল অ্যাকাডেমিতে তাঁর সাবেক সতীর্থ লরেন্ত ব্লাংক, ফ্যাবিয়ান বার্থেজ, রবার্ত পিরেস এবং ক্রিশ্চিয়ান কারেম্বেউয়ের সাথে দেখা গিয়েছে।

এছাড়া ফ্রান্সের বিশ্বকাপ সম্ভাবনা নিয়েও কথা বলেছেন তিনি। জিদান বলেন, ‘এই দলের দারুণ সম্ভাবনা রয়েছে। আমি আশা করি, তারা অনেক দূর যেতে পারবে যতোটুকু সম্ভব হয় এবং সম্ভব হলে বিশ্বকাপ জিতবে।’।

এছাড়া ফ্রান্সের তরুণ সেনসেশন কাইলান এমবাপ্পেকে নিয়েও কথা বলেছেন জিদান। এমবাপ্পেকে নিয়ে তিনি বলেন, ‘সে এই বয়সেই অসাধারণ। আপনার তাকে তার মতো করে খেলতে দিতে হবে কারণ সে সবসময়ই সঠিক সিদ্ধান্তটি নেবে।’