শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে দেবে না বিএনপি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭ | আপডেট: ২:৪২:অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭
শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে দেবে না বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন , আমরা নির্বাচনে যাবো, তবে নির্দলীয় সরকারের অধীনে। শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবেও না, নির্বাচন করতেও দেবে না। দেশের জনগণকে নিয়ে তা প্রতিহত করা হবে।

মঙ্গলবার সকালে কুড়িগ্রাম শহরের সরদারপাড়াস্থ নিজস্ব বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান সরকার ভোটার বিহীন সরকার। তারা সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। রাত ৩টার সময় ব্যালট বাক্স পূরণ হয়ে যাবে। আর সরকারবিরোধী প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবে না।

ষোড়শ সংশোধনী নিয়ে তিনি বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে স্বয়ং নির্বাহী বিভাগ ও তার প্রধান ক্ষুব্ধ হয়েছেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে প্রথমে জোর করে ছুটি নিতে বাধ্য করা হয়েছে এবং গুণ্ডামি করে সরকার প্রধান বিচারপতিকে অবসরে যেতে বাধ্য করেছে। এই সরকার নির্দয়, নিষ্ঠুর ও ফ্যাসিবাদি। এখানে একজনের স্বাধীনতা অবাধ। তিনি রাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গের উপরে সর্বপ্রধান হিসেবে কাজ করতে চান।

রিজভী বলেন, উত্তরাঞ্চলের কয়েকটি জেলা ধ্বংসের প্রান্তে চলে এসেছে। সরকারের নির্লিপ্ততায় এখানকার সংকট আরও বাড়বে। কুড়িগ্রামে এক ধরণের দুর্ভিক্ষপীড়িত বা মঙ্গা অবস্থা বিরাজ করছে। এবারের প্রবল বন্যায় এর মাত্রা আরও বেড়েছে। সরকার এসব মোকাবেলা ও এই অঞ্চলের উন্নয়নে ব্যর্থ হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সহ-সভাপতি মোস্তাফিজার রহমান, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম-সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু, জেলা মহিলা দলের আহ্বায়ক অ্যাডভোকেট রেহেনা খানম বিউটি, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাদিম আহমেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন জাহাঙ্গীর বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।