বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭ | আপডেট: ১:৫১:অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭
বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবস ২০১৭ উদযাপিত করা হয়েছে। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৮ টায় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে সচেনতামূলক পদযাত্রার আয়োজন করে ডায়াবেটিস সমিতি বরিশাল, এ্যাড. হেমায়েত উদ্দিন আহম্মেদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল বরিশাল।

বিশ্ব ডায়াবেটিস দিবস ২০১৭ এর প্রতিপদ্য বিষয় হলো “সকল গর্ভধারন হোক পরিকল্পিত”। এই স্লোগানকে নিয়ে ডায়াবেটিস সমিতি বরিশালের উদ্যোগে সকাল ৮ টায় পদযাত্রা ও সকাল ৯ থেকে ১১ টা পর্যন্ত এ্যাড. হেমায়েত উদ্দিন আহম্মেদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল বরিশালে বিনামূল্যে ডায়াবেটিকস রোগ নির্ণয় পরীক্ষা করা হয়।

র‌্যালিটি বরিশালের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এ্যাড.হেমায়েত উদ্দিন ডায়াবেটিস হাসপাতালে এসে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন বরিশাল ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক ডা. পীযূষ কান্তি দাস।

বিশ্ব ডায়াবেটিস দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।

এছাড়া আরোও উপস্থিত ছিলেন, এডিসি মোঃ মনির হোসেন হাওলাদার, ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক ডা. পীযূষ কান্তি দাস, ডাযাবেটিকস সমিতি যুগ্ন সাধারন সম্পাদক শামীম আহম্মেদ ও ডা. আবু জাফর প্রমূখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, দেশে প্রতি ১০ জন মহিলায় ১ জন ডায়াবেটিকস রোগে আক্রান্ত। ডায়াবেটিকস সম্পর্কে আমাদের আরও সচেতন হতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে বরিশালে ডায়াবটেসি সমতিরি সকল নেতৃবৃন্দসহ সদস্য ও হাসপাতালরে র্কমর্কতা এবং র্কমচারীরা উপস্থতি ছিলেন।