বেনা‌পোল বন্দরের টিটি শেডে আগুন লে‌গে কো‌টি টাকার পন্য পু‌ড়ে ভূম্মিভূত

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, জুন ৩, ২০১৮ | আপডেট: ১০:১৭:পূর্বাহ্ণ, জুন ৩, ২০১৮
আবার ও বেনাপোল স্থল বন্দ‌রের ভারভীয় ট্রাক টার্মিনা‌লে আগুন লে‌গে আনুমানিক কয়েক’শ কোটি টাকার আমা‌নিকৃত পন্য পু‌ড়ে ছাই হ‌লো।
রোববার ভোর প্রায় ৪টার দিকে আমদা‌নিকৃত পন্যর গা‌ড়ি‌তে আগুন লা‌গে। এসময় গা‌ড়ি‌তে থাকা তুলা, সুতা, পেপার, এবং কম্পি‌লিট মোটর সাই‌কে‌লের ক‌য়েক‌টি গা‌ড়ির কার্টন পু‌ড়ে ভ‌স্মিভুত হয়।
তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিক তথ্য জানা যায়নি।
আগুন নিয়ন্ত্র‌নে আনার জন্য বেনা‌পোল ও ঝিকরগাছার দু‌টি ফায়ার সা‌র্ভিস কাজ ক‌রে। ফায়ার সা‌র্ভিস; বেনা‌পোল পোর্ট থানা পু‌লিশ ও স্থানীয় লো‌কের সহ‌যো‌গিতায় আগুন ভোর সা‌ড়ে ৫টার সময় নিয়ন্ত্র‌নে আ‌সে।
এসময় বেনা‌পোল বন্দর প‌রিচালক আ‌মিনুল ইসলাম, ডি‌ডি রেজাউল ইসলাম, শার্শা থানা নির্বাহী অ‌ফিসার পুলক কুমার মন্ডল ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রেন। কিভা‌বে আগুন লাগার ঘটনা ঘ‌টে‌ছে এ ব্যাপা‌রে বন্দর প‌রিচালক মন্তব কর‌তে অপারগতা প্রকাশ ক‌রে।
স্থা‌নীয় এক‌টি সূত্র ব‌লে বন্দর কর্মকর্তা‌দের সহ‌যো‌গিতায় হয়ত কিছু পন্য চু‌রি হ‌য়ে‌ছে যার ফ‌লে আমদা‌নি কারক‌কে বুঝ দি‌তে পার‌বে না এ আশঙ্কয় আগুন ধ‌রি‌য়ে দেয়। এর আ‌গে ও এধর‌নের দুর্ঘটনার শিকার হ‌য়ে‌ছে বেনা‌পেল বন্দর। কিন্তু অপরা‌ধীরা বার বার স‌ঠিক তদন্তর অভা‌বে পার পে‌য়ে যা‌চ্ছে।