রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের জমি দখল করে জোর পূর্বক সিমানা দেয়াল নির্মানের পায়তারা

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জুন ২, ২০১৮ | আপডেট: ৬:৪০:অপরাহ্ণ, জুন ২, ২০১৮

বাবুগঞ্জের অতিহ্যবাহী রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষী পূরানো খেলার মাঠ দখল করে সিমানা দেয়াল নির্মানের পায়তারা করছে একটি আওয়ামীলীগ পরিবার বলে অভিযোগ পাওয়া গেছে। সরজমিনে দেখা যায়, রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠের উত্তর পার্শে রোপিত বিদ্যালয়ের গাছ ও স্থানীয়দের চলাচলের রাস্তা দখল করে সিমানা প্রাচির নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে পরিবারটি।

 

বিষয়টি জানতে পেরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায় বাধা প্রদান করলে কাজ বন্ধ রাখলেও ক্ষমতার ব্যবহার করে কাজ চালিয়ে যাওয়ার পায়তারা অবহ্যত রাখছে। খোজ নিয়ে জানাযায়,রহমতপুর ইউনিয়নের পশ্চিম রহমতপুরের বাসিন্দা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মৃত এ্যাড. এমদাদুল হক খানের স্ত্রী(অবসরপ্রাপ্ত ফ্যামলি প্যালান কর্মকর্তা) ফজিলাতুন নেছা গত(১জুন-২জুন) দুই দিন যাবৎ অবৈধ ভাবে এই দখল দারিত্ব কায়েমের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

এতে কয়েকটি পরিবার জিম্মি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিষ্ঠান প্রধান বলেন, কয়েকদিন আগে এয়ারপোর্ট থানা পুরিশের সহযোগিতায় কাজ বন্ধ করলেও গত দুইদিন যাবৎ আবারো প্রাচির নির্মানের কাজ শুরু করলে বাধার মূখে পরে। স্থানীয়রা জানায়,বিরোদপূর্ন জমরি দাগ নং-১২০৯ এর মধ্যে মরহুম এমদাদ খানের মেয়ে রেখা বেগম ও জামাতা বিএনপি নেতা হাবিবুর রহমান বিস্বাশের দাপটে এ ধরনের দখল বানিজ্যে মেতে উঠেছে পরিবারটি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদার বলেন, এ ব্যাপারে প্রধান শিক্ষক কে কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে। জমি মাপঝোপ করে বিদ্যালয়ের জমি নির্ধারনের পর সিধান্ত নেওয়া হবে। উল্লেখ্য এমদাদ খান
জমির মূল মালিক তিতুরাম মুখরজি সেজে নিজের নামে ভূয়া দলিল করতে গিয়ে ধরা পরার অপরাধে রহমতপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে চাকরিচুত্য হয়।