ঝালকাঠি শহরের ৪৫টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ

প্রকাশিত: ২:৪১ পূর্বাহ্ণ, মে ২৮, ২০১৮ | আপডেট: ২:৪১:পূর্বাহ্ণ, মে ২৮, ২০১৮
ঝালকাঠি শহরের ৪৫টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ

আসন্ন ঈদুল ফিতর উপল্েয শহর জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য ঝালকাঠি শহরের উল্লেখযোগ্য ৪৫টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ। ২৬ মে শনিবার থেকে এসব ক্যামেরা চালু করা হয়েছে। সিসি ক্যামেরাগুলো শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে। এর ফলে চুরি, ছিনতাই, মাদক, জঙ্গিবাদ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে পুলিশ দ্রুত ব্যবস্থা নিতে পারবে বলে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।
পুলিশ সূত্র জানায়, শহরবাসীকে নিরাপত্তার চাদরে ঘিরে রাখতে পুলিশ সিসি ক্যামেরা স্থাপনের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন ঝালকাঠির পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। পৌরসভার প্রবেশদ্বার গাবখান সেতু টোল, সুতালড়ি সেতু, কলেজ মোড়, কলেজ খেয়াঘাট, লঞ্চঘাট, মিনি পার্ক, বায়তুল মোকাররম চৌমাথা, সাধনার মোড়, কামারপট্টি চৌমাথা, ফায়ার সার্ভিস মোড়, পূর্ব চাঁদকাঠি চৌমাথা, কাপুড়িয়া পট্টি, ডাক্তার পট্টি এলাকাসহ শহরের সবকটি সড়কে একটি করে মোট ৪৫টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এসব ক্যামেরা ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয় থেকে নিয়ন্ত্রণ করা হবে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে শহরে টহল পুলিশকে তাৎণিক তথ্য দিয়ে অপরাধ কমিয়ে আনা সম্ভব হবে। এতে চুরি, ছিনতাই, মাদক, জঙ্গিবাদ ও ইভ টিজিং প্রতিরোধ করা সম্ভব হবে।
এ ব্যাপারে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান বলেন, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে শহরবাসীকে নিরাপত্তা দেওয়ার জন্য আমরা সিসি ক্যামেরা স্থাপন করেছি। আমরা সিসি ক্যামেরার মাধ্যমে শহরের সব চিত্র অফিসে বসেই দেখতে পারবো। কোথাও কোন সমস্যা চোখে পড়লে তাৎণিক সমাধান করা হবে।