গাজীপুরে শিক্ষার্থীদের সংগঠন মুসাফির ফাউন্ডেশন সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে এগিয়ে চলেছে

মোঃ রবিউল করিম মোঃ রবিউল করিম

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, মে ২৫, ২০১৮ | আপডেট: ৯:৪০:অপরাহ্ণ, মে ২৫, ২০১৮
গাজীপুরে শিক্ষার্থীদের সংগঠন মুসাফির ফাউন্ডেশন সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে এগিয়ে চলেছে

গাজীপুরে শিক্ষার্থীদের সংগঠন মুসাফির ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভ্রাম্যমাণ স্কুলের ব্যবস্থা করেছে।যেখানে প্রতি শুক্রবার গাজীপুর জয়দেবপুর রেলস্টেশন এ ক্লাস করানো হয়।এছাড়া শিক্ষার্থীদের লেখাপড়ার প্রয়োজনীয় জিনিস যেমন,বই,খাতা,স্কুল ব্যাগসহ অনেক কিছুই সংগঠনটি বহন করে।

 

শুধু শিক্ষাদান ছাড়াও বন্যার্তদের সাহায্য করা,শিতার্তদের শীতবস্ত্র দান করার মত মহৎ কাজটিও সংগঠনটি করেন। মুসাফির ফাউন্ডেশন এর এমন মহৎ উদ্যেগের ফলে সন্তোষ পোষণ করেছেন এলাকাবাসী। মুসাফির ফাউন্ডেশন এর পরিচালক ইমরান হোসেন। এমন উদ্যোগ কেন নিলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,” আমি মাঝে মাঝে বাড়িতে (সিরাজগঞ্জ) যাবার সময় স্টেশনে দেখতাম ছোট ছোট ছেলে-মেয়েরা কাগজ,বোতল কুরাচ্ছে।এগুলো দেখে আমার ভাল লাগতো না।

 

তখনি আমি চিন্তা করেছিলাম এদের পড়াশোনা করার সুযোগ করে দিব।টাকা দিয়ে অনেক তো টিউশন করিয়েছি।একটু সময় তাদের দিলে আমার ক্ষতি হবেনা।তাই আমি ফাউন্ডেশনটি গঠন করি”। এই ফাউন্ডেশন এর ব্যাপারে ইমরান হাসান এর কলেজের অধ্যক্ষ জেরিনা সুলতানার কাছে জানতে চাইলে তিনি বলেন,” এটি অবশ্যই ভাল উদ্যোগ গ্রহন করেছে আমার ছাত্ররা। তাছাড়া, আমি তাদের কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণও করেছি।আমার খুব ভাল লেগেছে এবং আমি গর্বিত। কারন,আমার ছাত্ররা অসহায় মানুষের জন্য কাজ করে যাবে তা অবশ্যই ভাল”।