যশোর-৫ মনিরামপুর সংসদয়ী আসনে আ’লীগের মনোনয়ন জরিপে এগিয়ে তিনজন

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, মে ১৯, ২০১৮ | আপডেট: ৫:৫৭:অপরাহ্ণ, মে ১৯, ২০১৮
যশোর-৫ মনিরামপুর সংসদয়ী আসনে আ’লীগের মনোনয়ন জরিপে এগিয়ে তিনজন
আসন্ন জাতীয় সংসদ নির্বচনকে সামনে রেখে আওয়ামীলীগের প্রার্থী বাচাইয়ে চলছে বিভিন্ন প্রকার জরিপের কাজ। সরকারি জরিপের পাশাপাশি বেসরকারি সংস্থা, বেসরকারি টেলিভিশন,  পত্রপত্রিকা, এনজিও ও অনলাইন মিডিয়ার মাধ্যমে চলছে জরিপের কাজ।
যশোর-৫ মনিরামপুর আসনটি বরাবারের মত এটি আওয়ামীলীগের দূর্গ নামে পরিচিত। বর্তমানে এ আসনে প্রার্থী সংখ্যা একাধিক এবং এ আসনে আ’লীগের কোন্দল চরমে। গত দশম জাতীয় সংসদ  নির্বচনে আ’লীগের কোন্দল প্রকাশ্য রুপ নেয়। গত নির্বচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খান টিপু সুলতানের নৌকার বিপক্ষে স্বপন ভট্টাচার্য (কলস) প্রতিকে নির্বাচিত হয়। সেই থেকে মনিরামপুরে আ’লীগের ভেতরে দলীয় কোন্দল প্রকাশ্য রুপ নিয়েছে। ইতিমধ্যে নেত্রী একসংবাদ সম্মেলনে ঘোষনা করেছেন আগামী সংসদ নির্বচনে যারা নৌকার বিরোধীতা করেছেন তারা নৌকা প্রতিক পাবেন না।
যশোর-৫ মনিরামপুর আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ডজন খানেক আছে। মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন এলাকায় গনসংযোগ অব্যহত রেখেছেন।
 আওয়ামীলীগের মনোনয়নের জন্য তৃনমূল পর্যন্ত বিভিন্ন গ্রাম, ওয়ার্ডে দলের সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে নৌকার পক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন ও দলের সাধারণ ভোটারদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য, মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান। তিনি বিগত ২০০৬ সালে জাতীয় সংসদ নির্বচনে নৌকায় মনোনয়ন পেয়েছিলেন।
মনিরামপুরের তিনবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত এডঃ খান টিপু সুলতানের মৃত্যুর পর তার সহ-ধর্মীনী ডাঃ জেসমিন আরা বেগম আওয়ামীলীগের মনোনয়নের জন্য বিভিন্ন এলাকায় গনসংয়োগ করছেন। প্রয়াত সংসদ সদস্য খান টিপু সুলতানের জন্য বিভিন্ন ইউনিয়নে স্মরণসভার মাধ্যমে ডাঃ জেসমিন আরা ও আওয়ামীলীগের মনোনয়নের জন্য দাবি জানাচ্ছেন।
অপরদিকে মনিরামপুরের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য পিযুস কান্তি ভট্টাচার্য ও মনোনয়নের জন্য প্রচার প্রচারনা চালাচ্ছেন।
ইতিমধ্যে দলীয় হাইকমান্ড মনোনয়নের জন্য চুড়ন্তভাবে দুই থেকে তিনজনের নাম বাচাই করে রেখেছেন। এদের মধ্যে মনিরামপুরের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য পিযুস কান্তি ভট্টাচার্য, মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান, মনিরামপুরের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের সহ-ধর্মীনী ডাঃ জেসমিন আরা বেগম।