বর্ষায় বিয়ের আগে জরুরি ১০ রূপচর্চা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:০৭ পূর্বাহ্ণ, মে ১৯, ২০১৮ | আপডেট: ৫:০৭:পূর্বাহ্ণ, মে ১৯, ২০১৮
বর্ষায় বিয়ের আগে জরুরি ১০ রূপচর্চা

বর্ষা কালে বিয়ে হলে রূপের একটু এক্সট্রা যত্ন নিতেই হয়। এই সময় আবহাওয়ার কারণে এমনিতেই ত্বক, চুলের হাল খারাপ থাকে। বিয়ের টেনসনে আরও কিছুটা খারাপ হাল হয়। তাই জেনে নিন বিয়ের আগে কীভাবে ঝকঝকে করে তুলবেন নিজেকে।

 

হাসি: কনের মুখের একটু হাসি সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুণে। তবে এজন্য দাঁত হওয়া চাই ঝকঝকে সাদা। তাই দাঁত ঝকঝকে করতে নিয়মিত ২-৫ মিনিট লেবু ঘষুন দাঁতে। অথবা বেকিং সোডার সাথে লেবুর রস মিশিয়ে দাঁত মাজতে পারেন।

 

ভ্রু: সপ্তাহে ৩-৫ দিন রাতে ঘুমনোর সময় ক্যাস্টর অয়েল লাগিয়ে ঘুমোন। এতে ভ্রু ঘন ও কালো হবে।

 

ত্বক: আইস ট্রে ফ্রেশ গ্রিন টি বা শশার রস ও গোলাপ জলের মিশ্রণ ভরে রাখুন। এই আইস রোজ মুখে লাগেল রক্ত সঞ্চালন বাড়বে, ত্বকে ঔজ্জ্বল্য আসবে।

 

অ্যাকনে: মুখের কোথাও অ্যাকনে থাকলে তুলো মাউথওয়াশে ভিজিয়ে প্রতি দিন লাগান। কমে যাবে, দাগও মিলিয়ে যাবে।

 

বগল: হনিমুনে যদি স্লিভলেস, অফ শোল্ডার পরার প্ল্যান থাকে তা হলে বিয়ের আগে থেকে বগলের যত্ন নিন। নারকেল তেলের সাথে ভিটামিন ই ক্যাপসুল বা বেকিং সোডা মিশিয়ে প্রতি দিন বগলে লাগান। এতে কালো ছোপ দূর হবে, ত্বক নরম হবে।

 

চোখ: বিয়ের আগে টেনসনে চোখের তলায় কালি পড়ে, চোখের কোলে ফোলা ভাব আসে। ঠাণ্ডা টি ব্যাগ, টাটকা শশা চোখের উপর দিয়ে রোজ ১৫ মিনিট শুয়ে থাকুন।

 

হাত ও পা: বর্ষা কালে হাত, পায়ের ত্বক আর্দ্রতা হারায়। প্রতি দিন ঘুমোতে যাওয়ার আগে হাত ও পায়ে অলিভ অয়েল বা নারকেল তেল মাসাজ করুন।

 

ড্রাই ব্রাশিং: ত্বক এক্সফোলিয়েট করে, টক্সিন দূর করে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে ড্রাই ব্রাশিং। বর্ষা কালে ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে সাহায্য করে ড্রাই ব্রাশিং।

 

ফেসিয়াল: লাস্ট মিনিটের জন্য ফেসিয়াল ফেলে রাখবেন না। হঠাৎ কোনো সমস্যা এড়াতে আগে ফেসিয়াল করান। সময় থাকতে ফেসিয়াল করালে বিয়ের দিন ত্বকে গ্লো আসবে।

 

স্ট্রেস: জীবনের ব্যাপারে সত্যি একটা কথা হলো, স্ট্রেস থাকবেই। কিন্তু বিয়ের আগে বেশি স্ট্রেস নিলে পেট খারাপ, চুল পড়ে যাওয়া, অনিদ্রার মতো সমস্যা হতে পারে। যা ত্বক ও চুল অনুজ্জ্বল করে দেবে। তাই স্ট্রেস বশে রাখতে যোগাভ্যাস, মেডিটেশন করুন।

 

  • বিবার্তা