জাতীয় পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতায় তালার তিন শিক্ষার্থীর সাফল্য

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, মে ১৮, ২০১৮ | আপডেট: ৭:৪৫:অপরাহ্ণ, মে ১৮, ২০১৮
জাতীয় পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতায় তালার তিন শিক্ষার্থীর সাফল্য

তালা অফিস :
সাতক্ষীরার তালা উপজেলার তিন শিক্ষার্থী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর চূড়ান্ত পর্যায়ের সঙ্গীত প্রতিযোগিতায় অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এরমধ্যে দু’জন তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী এবং একজন শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

 

সাফল্য অর্জনকারী সকলেই তালা গণ-সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পী এবং তারা সঙ্গীত শিক্ষক শ্যামল সরকারের ছাত্র-ছাত্রী। কৃতি শিক্ষার্থীদের মধ্যে ‘ক’ গ্রুপে নজরুল সঙ্গীতে জাতীয় পর্যায়ে ৩য় স্থান অধিকার করেছে কাজী নাফিয়া আনঞ্জুম চারু। সে তালা সদরের মহল্লাপাড়া গ্রামের কাজী আমিনুল বারী চান্টুর কন্যা এবং তালা শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। ‘গ’ গ্রুপে উচ্চাঙ্গ সঙ্গীতে ২য় স্থান অধিকার করেছে দীপ দাশ।

 

সে উপজেলার মোবারকপুর গ্রামের দীনবন্ধু দাশের পুত্র এবং তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্র। ‘ঘ’ গ্রুপে উচ্চাঙ্গ সঙ্গীতে ৩য় স্থান অধিকার করেছে দেবশ্রী পাল। সে উপজেলা জলার মোবারকপুর গ্রামের দেবপ্রসাদ পালের কন্যা এবং তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের ছাত্রী। পরবর্তীতে এসকল কৃতি শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের কো-কারিকুলাম বিভাগের প্রধান সহকারী অধ্যাপক অচিন্ত্য সাহা বলেন, উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত পৌছাতে সবাইকে খুব কস্ট করতে হয়েছে। তারপরও তাদের কৃতিত্বের জন্য আমরা গর্বিত ও আনন্দিত।

তালা গণ-সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক ও শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে উক্ত দু’টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সঙ্গীত,নৃত্যসহ বিভিন্ন বিষয়ে কৃতিত্বের সাক্ষর রেখে আসছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যেও প্রতিবছর তারা উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সফলতা অব্যাহত রেখেছে।