রোদের পর বয়ে যেতে পারে কালবৈশাখী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, মে ১৮, ২০১৮ | আপডেট: ৩:৫১:অপরাহ্ণ, মে ১৮, ২০১৮
রোদের পর বয়ে যেতে পারে কালবৈশাখী

রাজধানী ঢাকাসহ আজ সকালে দেশের বিভিন্নস্থানে হালকা বৃষ্টি হয়েছে। সকাল ৯টা পর্যন্ত ঢাকায় ২ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এরপরই দেখা মেলে ঝলমলে রোদের। তবে রোদের পর আরেক দফা বৃষ্টি হতে পারে; সঙ্গে বয়ে যেতে পারে কালবৈশাখী এমনটাই জানায় আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজারের কুতুবদিয়ায় ৬৫ মিলিমিটার। এছাড়া কিশোরগঞ্জের নিকলীতে ৬১, চট্টগ্রামে ৪০, সিলেটের শ্রীমঙ্গলে ২২, ময়মনসিংহে ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আজ ঢাকাসহ টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, মাদারীপুর, যশোর, খুলনা, পাবনা, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা বাতাস অথবা ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এর সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার বন্দরসমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যান্য এলাকার ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা থাকায় এসব এলাকায় ১ নম্বর স্থানীয় নৌহুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, চলতি মে মাসে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে বৃষ্টির মাত্রা আরও বাড়তে পারে। একইসঙ্গে প্রতিদিনই দেশের কোথাও না কোথাও কালবৈশাখী ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।