খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনে যাবে ২০ দল : নোমান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:২৮ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৮ | আপডেট: ৬:২৮:পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৮

লেবার পার্টির আলোচনা সভায় বক্তৃতা করছেন আবদুল্লাহ আল নোমান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া নিয়ে সরকার অপরাজনীতি করছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, সরকার মিথ্যা ও হয়রানিমূলক মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে রেখে প্রহসনের নির্বাচনের আয়োজন করছে। তবে সরকারের কোনো ষড়যন্ত্রই এ ক্ষেত্রে সফল হবে না, কেননা খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে যাবে ২০ দলীয় জোট।

 

তিনি গতকাল দুপুরে জাতীয় প্রেস কাবে কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা মাওলানা আবদুল মতিনের ২৩তম মৃত্যুবার্ষিকীতে ‘প্রতিহিংসার রাজনীতি : বাংলাদেশে গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে নোমান বলেন, এই যে তারা বলেন খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি, তাকে ফৌজদারি মামলায় গ্রেফতার করা হয়েছে, এমন বক্তব্য কতটা অশালীন তা বলে বোঝানো যাবে না। মরহুম মাওলানা মতিনের কথা স্মরণ করে তিনি বলেন, বাকশালের বিরুদ্ধে মাওলানা মতিন সোচ্চার ছিলেন।

 

শহীদ প্রেসিডেন্ট জিয়ার গণতান্ত্রিক কর্মসূচি প্রতিষ্ঠায় তার ভূমিকা স্মরণীয় হয়ে আছে। লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন চেয়ারপারসনের উপদেষ্টা মো: আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুবদলের সাবেক সভাপতি এলবার্ট পি কস্তা, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মো: ফারুক রহমান, আমিনুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি।