জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, মে ৭, ২০১৮ | আপডেট: ৩:৩৮:অপরাহ্ণ, মে ৭, ২০১৮
জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ।

আজ দুপুর ১টা ৫৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করেন। শ্রদ্ধা নিবেদনের পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে সেখানে রক্ষিত মন্তব্য বইতে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি। সেখানে মধ্যাহ্ন ভোজ ও বিশ্রাম শেষে টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি আজ দুপুরে ঢাকার বিএএফ বেইজ বাশার হেলিপ্যাড থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন। তাকে বহনকারী হেলিকপ্টারটি বেলা ১টা ৫২ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে।

রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন তিন বাহিনীর প্রধান, শেখ হেলালউদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।

প্রসঙ্গত, দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর গত ২৬ এপ্রিল  জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া আসার কথা ছিল। পরে অনিবার্য কারণবশত সেদিন ওই কর্মসূচি স্থগিত করা হয়।