মাদারীপুরে ১লা মে! আন্তর্জাতিক শ্রমিক দিবস উদ্যাপন

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, মে ১, ২০১৮ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, মে ১, ২০১৮

দুনিয়ার মজদুর এক হও এক হও এই স্লোগানকে সামনে রেখে” মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় “শ্রমিক মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি” প্রতিপাদ্যকে ধারণ করে মাদারীপুরে মহান (আন্তর্জাতিক শ্রমিক দিবস) মে দিবস উদ্যাপিত হয়েছে।

স্থানীয় সুত্রে জানাগেছে, আন্তর্জাতিক শ্রমিক দিবস ও মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়, বিভিন্ন শ্রেণির পেশাজীবী মেহনতি শ্রমিক ইউনিয়ন, বিভিন্ন সংগঠনের ব্যানারে আয়োজিত ভিন্ন ভিন্ন আনন্দ শোভাযাত্রা ও বর্ণাঠ্য র‌্যালী বের হয়।
শোভাযাত্রা ও র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নিজ নিজ অফিস কার্য়ালয়ের সামনে গিয়ে শেষ হয়। বিকালে আন্তর্জাতিক শ্রমিক ও মে দিবস উপলক্ষে বিভিন্নশ্রমিক সংগঠনের আলোচনা সভা রয়েছে।

শোভাযাত্রায় অংশগ্রহণ করে, মাদারীপুর জেলা শ্রমিক ইউনিয়ন, বাস মালিক সমিতি, জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন, মাদারীপুর জেলা কাঠমিস্ত্রি শ্রমিক ইউনিয়ন, জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন, জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন পেশার শ্রমিক ইউনিয়ন ফেডারেশন, সংগঠন এর শ্রমিকবৃন্দ।

এছাড়ও দলীয়ভাবে মাদারীপুর জেলার শ্রমিকলীগ ও জেলা শ্রমিকদল এর পক্ষ থেকে ১লা মে দিবস উপলক্ষে একটি আলাদা আলাদা বর্ণাঠ্য র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়।