মাদারীপুরের কালকিনিতে ভাইয়ের হাতে ভাই খুন!

প্রকাশিত: ৮:৪৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৮ | আপডেট: ৮:৪৫:পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৮

মাদারীপুরের কালকিনি উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে বড় ভাইয়ের লাঠির আঘাতে বাদল আকন (৪০) নামের এক প্রবাসী মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি কালকিনি পৌর এলাকার ভুরঘাটার গোলাম আলী আকনের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় একটি হত্যা মামলা করার প্রক্রিয়া চলছে। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত বড় ভাই পলাতক রয়েছে।

পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানাগেছে, কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকার সৌদী প্রবাসী বাদল আকনের সাথে তার বড় ভাই নজরুল আকনের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। কিছু দিন আগে বাদল আকন সৌদীআরব থেকে ছুটি নিয়ে বাড়িতে আসেন। জমিজমা নিয়ে গত বৃহস্পতিবার সকালে বাদলের সাথে তার বড় ভাই নজরুলে কথা কাটাকাটি হয়। এক পর্যায় নজরুল ক্ষিপ্ত হয়ে তার ভাই বাদল আকনকে লাঠি দিয়ে বেদম মারপিট করেন। এতে করে বাদল গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে গৌরনদীর আশোকাঠি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন। খবর পেয়ে গৌরনদী থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তর জন্য হাসপাতাল মর্গে প্ররন করে।

এ ব্যাপারে গৌরনদী থানার ওসি (তদন্ত) আফজাল বলেন, পারিবারিক ঘটনা নিয়ে ভাইকে ভাই লাঠির আঘাতে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আমরা নিহতের লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে প্ররন করেছি। এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন আছে।