ফেসবুক সেলিব্রিটি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:০৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭ | আপডেট: ৮:০৪:পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭
ফেসবুক সেলিব্রিটি

ফেসবুকের মতো এত বড় সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় হওয়া চাট্টিখানি কথা নয়। তবে ফেসবুক সেলিব্রিটি হয়ে ওঠার জন্য কতগুলো বিষয় আপনাকে মেনে চলতেই হবে-

ভেবেচিন্তে বন্ধুত্ব

সুন্দর ছবিযুক্ত প্রোফাইলের কাউকে খুঁজে পেলেন, আর অমনি তাকে বন্ধু বানানোর জন্য উঠেপড়ে লেগে গেলেন। সেই নারী বা পুরুষ আপনার বন্ধুত্বের অনুরোধ গ্রহণ না করা পর্যন্ত আপনিও বারবার অনুরোধ পাঠাতেই থাকলেন। ফলে হিতে বিপরীত হলো। জনপ্রিয় হওয়ার চেষ্টায় আপনি মজার খোরাক হয়ে উঠতে পারেন।

বন্ধুদের সব পোস্টেই লাইক

বন্ধুদের সমস্ত পোস্টেই লাইক অনেকেই লাইক দিয়ে থাকেন। পোস্ট মনের মতো না-ও হয়। সবচেয়ে ভালো পোস্টটির সম্পর্কে নিজের মতামত জানানো। এতে যেমন আপনার চিন্তা ভাবনা বন্ধুদের সামনে তুলে ধরতে পারবেন। তেমন বন্ধুরাও খুশি হবেন।

গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করা

নিজেকে আপ টু ডেট রাখার সঙ্গে ফেসবুকে বন্ধুদেরও খবর জানাতে থাকুন। কোথায় কী ঘটছে সেগুলো সেসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো বন্ধুদের সঙ্গে শেয়ার করা। যেমন কোথাও হামলা হয়েছে বা বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেছে। শুধু তাই নয়, পোস্টে লিখে দিন সেই বিষয়ে আপনার মতামতওদিন। এতে জনপ্রিয়তা বাড়তে বাধ্য। তবে অবশ্যই বিতর্কিত বিষয়ে মন্তব্য এড়িয়ে চলাই ভাল।

প্রোফাইল পিকচার নির্বাচন

নিজেকে কেমন ভাবে উপস্থাপন করতে চান তা অনেকটাই কিন্তু নির্ভর করে আপনার প্রোফাইল পিকচারের উপরে। তাই এই ক্ষেত্রে একটু ভেবেচিন্তে বাছাই জরুরি।

অন্যের সাহায্যে এগিয়ে আসা

বন্ধু হোক বা পরিচিত— সবারে বিপদে এগিয়ে আসা এই যোগাযোগ মাধ্যমের জুরি মেলা ভার। যেমন, কারও যদি জরুরিকালীন রক্তের প্রয়োজন হয়। ফেসবুকে সেই বার্তা বন্ধুদের জানান। বন্ধুদের মধ্যে থেকেই দাতা পেয়ে যাবেন।

অভিনন্দন জানাতে ভুলবেন না

বন্ধুর জন্মদিন বা বিবাহ বার্ষিকীকে অভিনন্দন জানাতে ভুলবেন না। তা না করলে কিন্তু সারা বছর এত খাটাখাটুনির পুরোটাই মাটি। বন্ধুদের অভিনন্দন জানানোটা কিন্তু মাস্ট।