যে গোপন মিশন নিয়ে সিঙ্গাপুরে গেলেন এরশাদ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮
যে গোপন মিশন নিয়ে সিঙ্গাপুরে গেলেন এরশাদ

সিঙ্গাপুরে কি করতে গেছেন এরশাদ? জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ আজ পাঁচ দিনের সফরে সিঙ্গাপুর গেছেন। যদিও দলের পক্ষ থেকে বলা হচ্ছে, স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি সিঙ্গাপুর যাচ্ছেন। কিন্তু একাধিক সূত্র বলছে, বিএনপির সঙ্গে আগামী নির্বাচনে ঐক্যের সম্ভাবনা নিয়ে আলোচনা করতেই এরশাদের সিঙ্গাপুর সফর। এরশাদের সঙ্গে গেছেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হালদার, জিয়াউদ্দিন আহমেদ বাবুল সহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা।

বিএনপির সঙ্গে এরশাদ সব সমঝোতা বৈঠক সিঙ্গাপুরেই করেন। এই সব বৈঠকে বিএনপির প্রতিনিধিত্ব কোনো রাজনৈতিক ব্যক্তি করেন না, করেন দুজন ব্যবসায়ী। এরা দুজনই তারেক জিয়ার ঘনিষ্ঠ। একজন তারেক জিয়ার স্কুল জীবনের বন্ধু, পৈতৃক সূত্রে ব্যবসায়ী, ঢাকায় ব্যবসা থাকলেও বেশির ভাগ সময় সিঙ্গাপুরেই থাকেন। তিনি একটি জনপ্রিয় রেডিও স্টেশনের মালিক। দ্বিতীয় ব্যক্তি সিঙ্গাপুরে তারেক জিয়ার ব্যবসা এবং সম্পদ দেখভাল করেন। এর আগেও দু-দফায় এরশাদ সিঙ্গাপুরে তারেক জিয়ার প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

সম্প্রতি এরশাদ আগামী নির্বাচনে ৭০ আসন এবং ১২টি মন্ত্রিত্ব চেয়েছেন। একাধিক সূত্র জানিয়েছে, এ বিষয় নিয়ে আলোচনা করতেই এরশাদ সম্ভবত সিঙ্গাপুর গেছেন। তারেক জিয়ার পক্ষ থেকে এরশাদকে সংসদ থেকে এক যোগে পদত্যাগের পাল্টা প্রস্তাব দেওয়া হয়েছে। সিঙ্গাপুরের বৈঠকের ফলাফল বোঝা যাবে এরশাদ ২৭ এপ্রিল ফিরে এসে কি বলেন তার উপর।