ইয়াবাসহ আটক নারী ক্রিকেটারের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিসিবি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৪৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮ | আপডেট: ৭:৪৮:পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮

চট্টগ্রামে ১৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছেন এক নারী ক্রিকেটার। গতকাল ভোরে মহানগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতুর গোলচত্বর এলাকা থেকে মাদকসহ ওই নারী ক্রিকেটারকে আটক করে পুলিশ। নাজবীন খান মুক্তা (২৩) নামে ওই নারী ক্রিকেটার আনসারের হয়ে প্রিমিয়ার লীগে অংশ নিয়েছিলেন। বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান মুক্তা ময়মনসিংহের ত্রিশাল মঠবাড়ি এলাকার আবুল খায়ের কাজলের মেয়ে। বর্তমানে ঢাকার ৩/১ সেগুন বাগিচার বাসিন্দা তিনি। মুক্তা ঢাকা মহিলা প্রিমিয়ার লীগে আনসার দলের হয়ে নিয়মিত ক্রিকেট খেলতেন।
এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সম্মান শ্রেণিতে ভর্তি হলেও অনিয়মিত হওয়ায় ভর্তি বাতিল হয় তার। এদিকে নাজবীন খান মুক্তার আটকের খবরে নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ বিষয়ে বিসিবি মহিলা বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল মানবজমিনকে বলেন, ‘আমরা বিষয়টি শুনেছি। এরপর খবর নিয়ে জেনেছি সে গত মৌসুম পর্যন্ত আনসারের হয়ে খেলেছিল। এবছর দল পায়নি। যদি ঘটনা সত্যি হয়, তাকে ক্রিকেটে নিষিদ্ধ করা হবে।
জানা গেছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুক্তা কক্সবাজারের নাহিদ নামের একজনের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকায় তার সহযোগী রিপনকে সরবরাহ করার কথা স্বীকার করেন। বিসিবির মহিলা বিভাগের ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম বলেন, ‘বিষয়টা শুনেছি। খোঁজখবরও করা হয়েছে। সে আমাদের বিসিবির কোনো চুক্তিবদ্ধ ক্রিকেটার নয়। তবে তার বিরুদ্ধে অভিযোগ সত্যি হলে আমরা অবশ্যই কঠিন ব্যবস্থা নেবো।’