শুভ নববর্ষ, স্বাগত ১৪২৫, বিদায় ১৪২৪

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৮ | আপডেট: ১:০৮:পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৮
শুভ নববর্ষ, স্বাগত ১৪২৫, বিদায় ১৪২৪

এসো হে বৈশাখ এসো, এসো, আজ পহেলা বৈশাখ, বাংলা নববর্ষ। বাঙালি সংস্কৃতির প্রধান উৎসব। প্রাণে প্রাণ মেলানোর উৎসব। ধর্ম, বর্ণ, শ্রেণী নির্বিশেষে সবার উৎসবমুখর হয়ে ওঠার দিন। বাঙালি সংস্কৃতির এক অসাধারণ ব্যাক্ত নিয়ে আমাদের দুয়ারে উপস্থিত হয়েছে নববর্ষ। সেই কাকডাকা ভোরে পূর্ব দিগন্তে বছরের প্রথম দিনের সূর্যোদয়ের অপেক্ষায় আজবাঙ্গালী। নববর্ষ আমাদের সংস্কৃতিকে আমাদের সভ্যতাকে আমাদের ভেতরকার সত্যিকারের মানুষটিকে তথা মনুষ্যতকেই সকলের সামনে উঁচু করে মেলে ধরে।

 

আসছে প্রকৃতির নিয়মে নতুন বছর ১৪২৫। নতুন বছর শুরু হলো মানুষের মনে প্রত্যাশায় আজ পূর্বাকাশে উদয় হয়েছে নতুন বছরের লালসূর্য।

 

আজ নতুন দিনের নতুন সূর্যালোকে স্নান করে সিক্ত হবে জাতি-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণী পেশার মানুষ। বিগত বছরের সব কালিমা ধুয়ে-মুছে নতুন কেতন ওড়াতে ওড়াতে এগিয়ে যাবে সময়। বিগত সময়ের সব ভুল শুধরে নেয়ার সময় এসেছে আজ।

 

নতুন বছরকে স্বাগত জানানো হয়েছে নানা আনুষ্ঠানিকতায়। বর্ষবরণের আনন্দোৎসব করেছে সর্বস্থরের মানুষ। হিসাবের খাতায় ব্যার্থতার গ্লানি মুছে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যায় ব্যক্ত করে কোন সহিংসতা নয়, কোন হত্যা-খুন কিংবা হানাহানির রাজনীতি নয়। ১৪২৫ হবে শান্তিরবীজ বপনের সম

 

তাই বিপুল প্রত্যাশা ও চ্যালেঞ্জ নিয়েই আজ থেকে যাত্রা শুরু করল আরও একটি নতুন বছর। মুছে যাবে ব্যর্থতার গ্লানি এ রকম প্রত্যাশায় মানুষ উজ্জীবিত হয়। সবার প্রত্যাশা নতুন বছর হবে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ। উদিত হয়েছে নতুন বছরের নতুন সূর্য। যাত্রা শুরু হলো নতুন বছরের। স্বাগত ১৪২৫, বিদায় ১৪২৪।