পদ্মা সেতু নিয়ে তদন্ত কমিশনে একজনের নাম প্রস্তাব

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৭ | আপডেট: ১১:০০:পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৭
পদ্মা সেতু নিয়ে তদন্ত কমিশনে একজনের নাম প্রস্তাব

পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশনের সদস্য হিসেবে একজনের নামের প্রস্তাব হাইকোর্টে পেশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো: কামরুজ্জামানের নাম কমিশনের সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

বৃহস্পতিবার এ নাম বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চে উপস্থাপনের পর আগামী ২৬ নভেম্বরের মধ্যে কমিশন গঠনের অগ্রগতি প্রতিবেদন দিতে মন্ত্রিপরিষদ বিভাগকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা। তিনি সাংবাদিকদের জানান, এ রুলের এক বিবাদী হচ্ছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

তারা তাদের পক্ষ থেকে মো. কামরুজ্জামানকে মনোনয়ন দিয়েছেন। এরপর হাইকোর্ট আগামী ২৬ নভেম্ববরের মধ্যে কমিশন গঠনের অগ্রগতি প্রতিবেদন দিতে মন্ত্রিপরিষদ বিভাগকে নির্দেশ দিয়েছেন।

গত ১৫ ফেব্রুয়ারি প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে ‘ইনকোয়ারি অ্যাক্ট ১৯৬৫ (৩ ধারা)’ অনুসারে তদন্ত কমিটি বা কমিশন গঠনের কেন নির্দেশ দেয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না- তা জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত রুল জারি করেন হাইকোর্ট।

দুই সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র, আইন ও যোগাযোগ সচিব এবং দুদকের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।

হাইকোর্টের আদেশ অনুযায়ী এ কমিটি বা কমিশন গঠনের বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে ৩০ দিনের মধ্যে তার প্রতিবেদন দিতে মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দেয়া হয়।

● যুগান্তর