‘বাংলাদেশের দর্শকরা কখনো আমাকে নিরাশ করেনি’

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০১৮ | আপডেট: ১২:২২:পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০১৮

‘কবিতা’ ঢাকায় এসেছেন। তার মনের কথাগুলো দর্শকদের জানাতে চান তিনি। পাশাপাশি একজন অভিনেত্রীর জীবনের গল্প নিয়ে এবার হাজির হয়েছেন তিনি। বলা হয়েছে, ভারতের আলোচিত নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তের কথা। যিনি একই সঙ্গে বাংলাদেশের চলচ্চিত্রেও দারুণ জনপ্রিয় একটি নাম। এদেশে তার নতুন ছবি ‘একটি সিনেমার গল্প’।

 

আর এ ছবিতে তিনি ‘কবিতা’ চরিত্রে অভিনয় করেছেন। পয়লা বৈশাখ উপলক্ষে শুক্রবার তার অভিনীত এ ছবিটি প্রায় অর্ধ শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন ঢাকাই ছবির নায়ক আরিফিন শুভ। ছবির প্রচারণার জন্যই সম্প্রতি ঢাকায় এসেছেন ওপার বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। সবশেষ নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘এক কাপ চা’ ছবিতে এদেশের দর্শকরা তাকে বড় পর্দায় দেখেছেন। ‘একটি সিনেমার গল্প’ ছবিতে কাজ করার বিষয়সহ নানা প্রসঙ্গে কথা হলো ঋতুপর্ণার সঙ্গে। তিনি গতকাল মানবজমিনকে বলেন, অনেকদিন পর বাংলাদেশে আমার অভিনীত ছবি মুক্তি পাচ্ছে। এর আগে এ দেশের বেশকিছু ছবিতে প্রধান চরিত্রে আমি অভিনয় করেছি। নতুন এ ছবিতে আমার চরিত্রের নাম ‘কবিতা’।

 

আর এ ছবিটি আলমগীর ভাই পরিচালনা করেছেন। উনার সঙ্গে কাজ করা মানেই একটা আলাদা আনন্দ। তিনি একজন ভালো অভিনেতা, গল্পকার, পরিচালক ও প্রযোজক। ছবিটা নিয়ে আমি বেশ আশাবাদী। আর আরিফিন শুভর সঙ্গে ‘একটি সিনেমা গল্প’ ছবি করার পর কলকাতায় ‘আহারে’ নামে আরেকটি নতুন ছবিতে কাজ করছেন ঋতুপর্ণা। এ ছবিতে দুজনের অভিনয় দর্শকরা পর্দায় কতটা উপভোগ করবেন জানতে চাইলে ঋতুপর্ণা বলেন, ছবির কনটেন্ট অনুযায়ী অভিনয় করেছি আমরা। ছবির গল্পই এখানে মূল বিষয়। আগের মতো এখন কে সিনিয়র বা জুনিয়র সেই বিষয়গুলো আর নেই। কারণ ছবির গল্প অনুযায়ী হিরো-হিরোইন নির্বাচন করা হয়। আর দর্শকরা ছবিটি দেখলে আরো ভালোভাবে বুঝতে পারবে।

 

তাছাড়া শুভ তো এখানে বেশ ভালো কাজ করছে এখন। আমি এ ছবির গানগুলো দেখলাম। বেশ ভালো লেগেছে। বাংলাদেশের মাসুম বাবুল গানের বেশ ভালো কোরিওগ্রাফি করেছেন। আমি ও শুভ বেশ ভালোভাবে কাজটি শেষ করেছি। আমার তার সঙ্গে কাজ করে ভালো লেগেছে এবং ‘আহারে’ নামে নতুন আরেকটি ছবির কাজ আমরা কলকাতায় করছি। বাংলাদেশের শীর্ষনায়ক শাকিব খান কলকাতায় কাজ করছেন এখন। তার অভিনীত ছবি কি আপনার দেখা হয়েছে জানতে চাইলে ঋতুপর্ণা বলেন, হ্যাঁ। আমি শাকিবের ‘শিকারী’, ‘নবাব’ ছবি দুটি দেখেছি। আর সামনে তার ‘চালবাজ’ মুক্তি পাবে।

 

শাকিবের জন্য শুভকামনা। আমি চাই শাকিব আরো ভালো কাজ করুক। আর কোনো প্রযোজক বা পরিচালক চাইলে আমি শাকিবের সঙ্গেও কাজ করতে চাই। কারো সঙ্গে কাজ করতে এপার বাংলায় আমার আপত্তি নেই। আর দর্শকদের উদ্দেশে সবশেষে এই জনপ্রিয় অভিনেত্রী বলেন, বাংলাদেশের দর্শকরা কখনো আমাকে নিরাশ করেনি। আমার এদেশে একটা গ্রহণযোগ্যতা আছে। তাই এখানে নিয়মিত কাজটা করতে চাই। ১৫ই এপ্রিল কলকাতায় চলে যাবেন ঋতুপর্ণা। আর দর্শকদের জন্য রেখে যাবেন ‘একটি সিনেমার গল্প’। প্রসঙ্গত, গতকাল সন্ধ্যায় ঢাকা ক্লাবে এ ছবির মুক্তি উপলক্ষে একটি অনুষ্ঠানেও অংশ নেন বিশিষ্ট এই অভিনেত্রী।
ছবি: মুজাহিদ সামিউল্লাহ