গাজীপুরে কাজী আজিমুদ্দিন কলেজ কেন্দ্রে ভুল সেটে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৮ | আপডেট: ৮:০৩:অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৮
গাজীপুরে কাজী আজিমুদ্দিন কলেজ কেন্দ্রে ভুল সেটে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলা শহরে কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে সোমবার (০৯ এপ্রিল) এইচএসসি’র আইসিটি বিষয়ে ভুল সেটে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দিদারে আলম মোহাম্মদ মাসুদ চৌধুরী জানান, গাজীপুর জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে পার্শ্ববর্তী গাজীপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু সোমবার (০৯ এপ্রিল) ওই কেন্দ্রে ১২ শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর আইসিটি বিষয়ের এমসিকিউ পরীক্ষা নেওয়া হয় ভুল সেটে। বোর্ড থেকে ওই বিষয়ে পরীক্ষা নেওয়ার জন্য বহুনির্বাচনী অভীক্ষা-১ (এমসিকিউ-১) এবং বহুনির্বাচনী অভীক্ষা-২ (এমসিকিউ-২) সেট প্রশ্ন পাঠানো হয়।

এর মধ্যে পরীক্ষা শুরুর আগে সকালে বোর্ড থেকে ওই বিষয়ের বহুনির্বাচনী অভীক্ষা-২ সেটে পরীক্ষা না নেওয়ার নির্দেশনা দিয়ে কেন্দ্রে কেন্দ্রে মোবাইলে ম্যাসেজ পাঠানো হয়। কিন্তু কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে ওই নির্দেশনা না মেনে বহুনির্বাচনী অভীক্ষা-২ নম্বর সেটেই পরীক্ষা নেওয়া হয়।

পরে দুপুরে এর প্রতিবাদে উদ্বিগ্ন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন।

গাজীপুরে জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, এতে শিক্ষার্থীদের যেনো কোনো সমস্যা না হয় সেজন্য বোর্ড অফিসকে অবগত করা হয়েছ।এক শিক্ষার্থীর অভিভাবক  এ ভুলের জন্য সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তি ও বিচার দাবি করেন।
এক পরীক্ষার্থী জানান, আমরা বহুনির্বাচনী অভীক্ষা-২ সেটে পরীক্ষা দিয়েছি। পরীক্ষা শেষে বাইরে বেরিয়ে অন্য কেন্দ্রের পরীক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে গিয়ে ওই ভুল সেটে পরীক্ষা নেওয়ার বিষয়টি প্রকাশ পায়। পরে আমরা অভিভাবকদের ও জেলা প্রশাসককে জানাই এবং বিক্ষোভ করি।