গাজীপুর-খুলনা সিটির মেয়র পদে বিএনপির মনোনয়ন কিনলেন নয়জন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০১৮ | আপডেট: ১২:২৬:পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০১৮
গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনের জন্য মেয়র পদে ‘ধানের শীষ’ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী নয়জন বিএনপির ফরম নিয়েছেন। এর মধ্যে গাজীপুরে নির্বাচনের জন্য ফরম কিনেছেন বর্তমান মেয়র আব্দুল মান্নানসহ সাতজন। আর খুলনায় মনোনয়নপত্র কিনেছেন খুলনার বর্তমান মেয়র মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা।
বৃহস্পতিবার দিনভর এসব নেতাদের কেউ স্ব-শরীরে আবার কেউ প্রতিনিধি পাঠিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি করা হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মনোনয়ন প্রত্যাশীদের হাতে মনোনয়নপত্র তুলে দেন। বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়। মনোনয়নপত্র সংগ্রহের জন্য প্রত্যার্শীদের ১০ হাজার টাকা এবং জামানত হিসেবে (অফেরতযোগ্য) ২৫ হাজার টাকা জমা দিতে হয়।
গাজীপুরে নির্বাচনের জন্য যারা মনোনয়ন সংগ্রহ করেছেন তারা হলেন বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন এবং জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার।
শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল পাঁচটার মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে হবে। ৮ এপ্রিল রবিবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১২ এপ্রিল। এছাড়া যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।