তালাকের ৫০ বছর পর ফের বিয়ে!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০১৮ | আপডেট: ৭:৫১:পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০১৮
তালাকের ৫০ বছর পর ফের বিয়ে!

হ্যারল্ড হল্যান্ড ও লিলিয়ান বারনেস যুক্তরাষ্ট্রের কেন্টাকির বাসিন্দা। ১৯৫৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তাদের ঘর আলো করে আসে পাঁচ পাঁচটি সন্তান। তারপরও ১৯৬৭ সালে তাদের তালাক হয়ে যায় এই দম্পতির। ৫০ বছর পর চলতি বছরের এই মাসের ১৪ তারিখকে ফের বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন এ প্রবীণ জুটি। খবর ফক্স নিউজ।

১৯৬৭ সালে তাদের তালাক হলেও বন্ধুত্ব অমলিন ছিল হ্যারল্ড হল্যান্ড ও লিলিয়ান বারনেসের। অন্য মানুষের সঙ্গে ঘরও বেঁধেছিলেন দুজনে। দুজনের দ্বিতীয় বিয়ে অনেক দিন টিকেছিল। ২০১৫ সালে হ্যারল্ডের দ্বিতীয় স্ত্রী ও লিলিয়ানের দ্বিতীয় স্বামী মারা যান। এর পর আবার পরস্পরের কাছাকাছি আসেন হ্যারল্ড ও লিলিয়ান।

তালাকের ৫০ বছর পর একটি পারিবারিক অনুষ্ঠানে এই সাবেক দম্পতির দেখা হয়েছিল। পরস্পরকে দেখে দুজনেই অনুভব করেছিলেন যে, মনের টান এখনো অটুট আছে। সেই থেকে আবার নিয়মিত যোগাযোগ শুরু। একপর্যায়ে ফের বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তারা। চলতি মাসের ১৪ তারিখ তাদের বিয়ের দিন ঠিক হয়েছে।

বরের বয়স এখন ৮৩ বছর। কনের ৭৮। ৫০ বছর আগে তালাকের ঘটনার সমস্ত দায় নিজের ঘাড়ে নিয়েছেন হ্যারল্ড হল্যান্ড। তিনি বলেন, ‘প্রথম বিয়ে না টেকার শতভাগ দোষ আমার। তবে তখন লিলিয়ানকে আমি সবই দিয়ে গিয়েছিলাম। আমাদের সন্তানদের অবহেলা করিনি আমি।’

হ্যারল্ড আরও বলেছেন, বিয়ে টিকিয়ে রাখতে এবার চেষ্টার কোনো ত্রুটি রাখবেন না। তিনি বলেন, ‘ওই সময়ে অনেক কিছু করতে পারিনি। স্ত্রীর প্রত্যাশা পূরণ করতে পারিনি। তবে এবার যা করতে ইচ্ছে হবে, তাই করব আমরা। লিলিয়ান যেখানে ঘুরতে যেতে চাইবে, সেখানেই তাকে নিয়ে যাব আমি।’