মাদারীপুরে পুলিশের স্বাধীনতা দিবস কাবাডী খেলার আয়োজন

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৮ | আপডেট: ৪:১০:অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৮
মাদারীপুরে পুলিশের স্বাধীনতা দিবস কাবাডী খেলার আয়োজন

মাদারীপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলার ঐতিহ্যবাহী ও জাতীয় (হাডুডু)কাবডি খেলা প্রতিযোগিতা খেলা জেলা পুলিশ এর আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায়, মাদারীপুর পুলিশ লাইন্স মাঠে গত বুদবার সকাল ১০টায় দিকে এক আনন্দ মুখর পরিবেশে বর্ণঠ্য আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধন করা হয়।

 

বাংলাদেশের এই খেলা কমে গেলেও গ্রাম বাংলায় বিবাহিত ও অবিবাহিত যুবকদের মধ্যে হাডুডুু খেলার একটা প্রচন এখনো অনেক গ্রামগঞ্জে রয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই (হাডুডু)কাবডি খেলা দেখতে এখনো অনেক মানুষের ঢল নামে। গ্রামের মানুষ তাদের গ্রামীণ ঐতিহ্যের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে নির্মল আনন্দ এই খেলার মাঝে খুজে পাওয়ার চেষ্টা করে। এখেলা আয়োজনের মধ্য দিয়ে এলাকার যুব সমাজকে ক্রীড়ামুখি করে তোলার আশাবাদ প্রকাশ করেন আযোজকরা।

 

কাবাডি (হা –ডু-ড) খেলার প্রতিযোগিতায় দুই গ্রুপে ছয়টি দল অংশগ্রহন করে। তারা হল সদর মডেল থানা দল, শিবচর থানা দল, কালকিনি থানা দল, রাজৈর থানা দল, ডাসার থানা দল ও পুলিশ লাইন্স দল। উদ্বোধনী খেলায় শক্তিশালী মাদরীপুর সদর মডেল থানা দল ও র্দূধর্ষ শিবচর থানা দল অংশগ্রহন করে। সদর মডেল থানা দল ৩১-২১ পয়েন্টে শিবচর থানা দলকে হারিয়ে বিজয় লাভ করে।

মাদারীপুর পুলিশ সুপার মোঃ সরোয়ার হোসেন এর সভাপতিত্বে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী জাতীয় খেলা(হাডু-ডু) কাবাডি খেলা উদ্বোধন করেন মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম। বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ওবাইদুর রহমান খান( কালু), সাবেক মেয়র নুরেআলম বাবু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আব্দুল্লাহ আল মামুন। উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) ও আহবায়ক স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতা টুর্নামেন্ট কমিটি ২০১৮, সাবেক মাদরীপুর পৌরসভার চেয়ারম্যান খলিলুর রহমান খান, স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতা টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব গোলাম কবির, অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) সুমন দেব, সদর থানার অফিসার ইনচার্জ কামরুল হাসান, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সুকদেব, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারন সম্পাদক জামিল হোসেন মনিরসহ জেলার সকল থানার ওসি ও অফিসার বৃন্দ।