মঠবাড়িয়ায় ছাত্রলীগ সভাপতিসহ ৭জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার-২

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৮ | আপডেট: ৬:২৩:অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৮

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ডিস ব্যবসায়ী রাকিবুল ইসলাম রাজুকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় মামলা হয়েছে। গতকাল শুক্রবার রাতে আহত রাজুর স্ত্রী ফাতেমা-তুজ-জাহান বাদী হয়ে পৌর ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম রাজু, স্থানীয় উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের বড় ভাই ও উপজেলা আওয়ামীলীগের সদস্য রিয়াজ উদ্দিন, যুবলীগ নেতা শাহীন শরীফ সহ ৭ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জনাগেছে, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ডিস ব্যবসায়ী রাকিবুল ইসলাম রাজুর কাছে আসামীরা দীর্ঘদিন ধরে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত টাকা দিতে অস্বীকৃতি জানালে গত বৃহস্পতিবার রাত ১২টার সময় রাজু ব্যবসা প্রতিষ্ঠান থেকে মটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে আসামীরা পথরোধ করে হত্যার উদ্দেশ্যে ধাড়ালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় রাজুর ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এলে মামলার প্রধান আসামী আগ্নেয় অস্ত্রদিয়ে ফাঁকা গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে।
এব্যাপারে মামলার প্রধান আসামী ও উপজেলা চেয়ারম্যানের ভাই রিয়াজ উদ্দিন জানান, রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য আমাকে এ মামলায় আসামী করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইন-চার্জ গোলাম ছরোয়ার জানান, এ ঘটনায় মামলার এজাহার ভুক্ত আসামী সোহেল ও ঘটনার সাথে জড়িত সন্দেহে লিমনকে গ্রেফতার করে আজ শনিবার আদালতে সোপর্দ করা করেছে। বাকী আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।