দেশজুড়ে রাত্রির যাত্রীর সহযাত্রী

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৮ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৮
দেশজুড়ে রাত্রির যাত্রীর সহযাত্রী

একটি দেশের প্রাণ হচ্ছে গ্রাম, আর সেই গ্রামের খেটে খাওয়া মানুষের বিনোদন হচ্ছে সিনেমা। তারা সারা সপ্তাহ কাজ শেষে একটি চলচ্চিত্রে বিনোদন খুঁজে নিতে চায়। সবসময় কি পায়? গ্রামের মা-বোন, বাবা-ভাই যারা আছেন তারা বিনোদনের মাধ্যম হিসেবে চলচ্চিত্র চায়; আমরা তাদের কি সে বিনোদন দিতে পারছি ?

বিশিষ্ট পরিচালক, সবার প্রিয় হাবিবুল ইসলাম হাবিব ভাই গ্রামের মানুষের কথা ভেবেছেন, ভাবেন সবসময়। তিনি ব্যতিক্রমী প্রচার, নির্মাণে সিদ্ধহস্ত। দেশের মঞ্চনাটকে মুক্তিযুদ্ধের সফল চিত্রায়নসহ টিভি নাটকে গোয়েন্দা কাহিনীর পথিকৃতও এই গুণী মানুষটি। তিনি তার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ভেবেছেন নতুন ভাবনা। প্রচারণায় এনেছেন নতুন ধারা। তিনি প্রচারণার জন্য যুক্ত করেছেন তরুণদের। সোশ্যাল মিডিয়ায় প্রচারণার সফল উদ্ভাবক আমাদের প্রিয় হাবিব ভাই। একটি চলচ্চিত্রকে ইন্টারনেট ব্যবহার করে মানুষের কাছে পৌঁছে দেয়ার চিন্তা তার মস্তিষ্কপ্রসূত। আজ, বাংলাদেশের গ্রামে গ্রামে, থানায় থানায়, জেলায় জেলায়, বিভাগে বিভাগে রাত্রির যাত্রীর নাম।

সফল নির্মাতা হাবিবুল ইসলাম হাবিবের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি, রাত্রির যাত্রী। গ্রামাঞ্চলের প্রতিটি সচেতন, চলচ্চিত্রপ্রেমী দর্শকের হাতে আজ স্মার্টফোন। সেই স্মার্টফোনে আছে ইন্টারনেট, আর ইন্টারনেটে সোশ্যাল মিডিয়া। সেখানেই রাত্রির যাত্রী টিমের চমক। একটি মোবাইল, একটি ফেইসবুক আইডি যুক্ত করেছে হাজার হাজার, লক্ষ লক্ষ রাত্রির যাত্রী সহযাত্রীকে। সারাদেশে আজ রাত্রির যাত্রীর উন্মাদনা। যে উন্মাদনায় শরিক হতে পারেন আপনিও। নিজের ফেসবুক আইডি দিয়ে লাইক দিন রাত্রির যাত্রীর পেজে, শেয়ার করুন ছবি, পোস্ট। নিজে লিখুন, বন্ধুকে রাত্রির যাত্রী নিয়ে লিখতে উৎসাহ দিন। হতে পারেন আপনিও একজন রাত্রির যাত্রীর সহযাত্রী। সঙ্গে আছেন প্রিয়দর্শিনী মৌসুমী, সুঅভিনেতা আনিসুর রহমান মিলন, গুণী প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান সহ আরো অনেকে। বন্ধুরা, হচ্ছেন তো রাত্রির যাত্রীর সহযাত্রী ?সম্পর্কিত ছবি